31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

বুধবার চালু হচ্ছে বুড়িমারী স্থলবন্দর

জে আই সমাপ্ত, লালমনিরহাট ॥
করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দুই মাস ১৫ দিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে বুধবার (১০ জুন) সীমিত পরিসরে চালু হচ্ছে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।
জানা যায়, বুড়িমারী স্থলবন্দরের শুন্যরেখায় বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) উপস্থিতিতে গত সোমবার উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় বাংলাদেশি ১০ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল ও ভারতীয় ১০ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন চ্যাংরাবান্ধা এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল সাহা। দীর্ঘ আলোচনা শেষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বুধবার (১০ জুন) থেকে বাণিজ্য কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু থাকবে। এতে ভারত, ভুটান ও নেপালের সঙ্গে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে। বৈঠকে উভয় দেশের কাস্টমস্ কমিশনার, বন্দর উপ-পরিচালক, সিঅ্যান্ডএফ এজেন্ট থানার ওসি, স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জগণ উপস্থিত ছিলেন।
বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল জানান, প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ রোধে দীর্ঘদিন থেকে বুড়িমারী স্থলবন্দরের সকল কার্যক্রম বন্ধ থাকার কারণে উভয় দেশের ব্যবসায়ীদের ব্যাপক লোকসান হয়েছে। এই লোকসান পুষিয়ে নিতেই স্বাস্থ্যবিধি মেনে বুধবার (১০ জুন) সীমিত পরিসরে চালু হতে যাচ্ছে বুড়িমারী স্থলবন্দর।

- Advertisment -

সর্বশেষ সংবাদ