31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

করোনা সংকটে দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়েপড়া ফেনীর দাগনভূঁঞা উপজেলার অসহায় মানুষের হাতে ঈদউপহার হিসেবে নগদ টাকা তুলে দিয়েছে এনআরবি গ্লোবাল ব্যাংক।

ব্যাংকটির চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরীর পক্ষে আজ সোমবার সকালে দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন তাঁর কার্যালয়ে এই অর্থসহায়তা বিতরণ করেন।

এ সময় প্রত্যেক সুবিধাভোগীকে নিজাম চৌধুরী স্বাক্ষরিত কার্ড ও নগদ ২০০০ টাকা (দুই হাজার) তুলে দেয়া হয়। এ নিয়ে দ্বিতীয় দিনের মত তাঁর পক্ষ থেকে ঈদউপহার হিসেবে নগদ টাকা বিতরণ করা হলো।

নিজাম চৌধুরীর গ্রামের বাড়ি উপজেলার সিন্দুরপুরের গৌতমখালীতে। করোনা পরিস্থিতি মোকাবিলায় শুরু থেকেই তিনি নিজ এলাকার কর্মহীন, দরিদ্র, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। দুদফার বিতরণ করেছেন খাদ্যসহায়তা। এই ধারাবাহিকতায় গতকাল রবিবার থেকে শুরু হয় ঈদউপহার হিসেবে অর্থসহায়তা বিতরণ।

এদিকে, আজ সকালে সিন্দুরপুরের গৌতমখালীতে কর্মহীন, কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের এবং মাদ্রাসার এতিম ছাত্র-ছাত্রীসহ প্রায় ২০০ পরিবারকে নিজাম চৌধুরীর পক্ষে তাঁর ছোট বোন বিবি হাফছা চৌধুরী নগদ অর্থ সহায়তা করেন।

স্থানীয়রা জানান, সরকারি সহায়তার পাশাপাশি নিজাম চৌধুরীর মত বিত্তশালীরা যদি সামর্থ্য অনুযায়ী অন্তত নিজ নিজ এলাকার মানুষের পাশে দাঁড়ান, তবে করোনা দুর্যোগে দেশের অসহায় মানুষের দুর্ভোগ অনেকাংশে লাঘব হবে।

এই বাস্তবতা মাথায় রেখে সহায়তা কার্যক্রম অব্যহত রেখেছেন এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী। পাশাপাশি তিনি বিত্তবানদের দেশের এই গুরুতর সংকটে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

- Advertisment -

সর্বশেষ সংবাদ