31 C
Dhaka
বুধবার, অক্টোবর ১৬, ২০২৪

মহিপুরে গুড নেইবারস’র উদ্যোগে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

মহিপুর থানা প্রতিনিধিঃ পটুয়াখালী মহিপুরে “স্বাস্থ্য সুরক্ষায় পরিষ্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।



মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ কলাপাড়া সিডিপির উদ্যোগে দিবসটি উপলক্ষে সংস্থার অফিস সংলগ্ন মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সিডিপি ম্যানেজার পলাশ রনি মণ্ডলের সভাপতিত্বে কো-অপারেটিভ সাপোর্ট অফিসার নারায়ণ কুমার রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মুমশাদ সায়েম পুনম। বিশেষ অতিথি ছিলেন সংস্থার সিডিপি প্রোগ্রাম ফ্যাসিলিটেটর ডিনা রিচিল। এছাড়াও সংস্থার কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।



সভায় বক্তারা সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তাররোধ, ধাপে ধাপে হাত ধোয়ার প্রক্রিয়া, স্বাস্থ্য সুরক্ষায় হাত ধোয়ার গুরুত্ব ও বিশ্ব হাত ধোয়া দিবসের তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন।

দিবসটি উপলক্ষে শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বিজয়ী তিনজনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। অনুষ্ঠান শেষে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপস্থিত অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে হ্যান্ডওয়াশ ও ডিটারজেন্ট পাউডার বিতরণ করা হয়।

- Advertisment -

সর্বশেষ সংবাদ