31 C
Dhaka
বুধবার, অক্টোবর ১৬, ২০২৪

কলাপাড়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

ইউসুফ ইউহানা, কলাপাড়া প্রতিনিধিঃ “আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” -এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে পটুয়াখালীর কলাপাড়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা চত্বর থেকে একটি র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে পায়রা কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো. রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া প্রেসক্লাবের আহ্বায়ক মো. হুমায়ুন কবির, সিপিপি সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান খান, পিআইও মো.হুমায়ুন কবির প্রমুখ।

সভায় বক্তরা বলেন, বাংলাদেশ সবচেয়ে বেশি জলবায়ু পরিবর্তন ঝুঁকিতে আছে। প্রতিবছর আমরা কোনো না কোনো দুর্যোগের সম্মুখীন হই। যা আমাদের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি করে। তাই দুর্যোগ ঝুঁকি প্রশমনে আমাদের সকলের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তাহলেই আমরা দুর্যোগ পরবর্তী সময়ে বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রেহাই পাবো।

সভা শেষে উপজেলা সিপিপি টিম ও ফায়ার সার্ভিসের নেতৃত্বে একটি সচেতনতা মূলক মহড়া প্রদর্শিত হয়। দিবসটি উৎযাপনে সরকারের পাশাপাশি উন্নয়ন সহযোগী হিসেবে অংশগ্রহণ করে জাগোনারী, সেইভ দ্যা চিলড্রেন, ব্র্যাক ও কেয়ারসহ বিভিন্ন সংস্থা, স্বেচ্ছাসেবী সংগঠন, সিপিপি, ফায়ার সার্ভিস, বনবিভাগ, সাংবাদিক, মিডিয়া ব্যাক্তিত্ব, পুলিশ, আনসার, উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ।

- Advertisment -

সর্বশেষ সংবাদ