31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

ডেঙ্গু আক্রান্তে রেকর্ড ২২৪২, আরও ১১ মৃত্যু

জুয়েল রানা,স্টাফ রিপোর্টার: বর্তমানে সারা দেশে ৬ হাজার ৬৫৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৮৩৯ ও ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ২ হাজার ৮১৭ জন। এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ১৬৭ জনের।এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ২৪২ জন নতুন রোগী। ২৪ ঘণ্টায় আক্রান্তের এ সংখ্যাটি রেকর্ড।

শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিবৃতিতে এদিন সকাল পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টার এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১২৩৯ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৩ জন ডেঙ্গু রোগী।

বর্তমানে সারা দেশে ৬ হাজার ৬৫৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৮৩৯ ও ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ২ হাজার ৮১৭ জন। এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ১৬৭ জনের।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ জুলাই পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৬৮৫ জন। তাদের মধ্যে ঢাকায় আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৮৮৫ জন ও ঢাকার বাইরে সারা দেশে আক্রান্ত রোগীর সংখ্যা ১১ হাজার ৮০০ জন।

এর আগে বুধবার দেয়া হিসাব অনুযায়ী, আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৯ জনের মৃত্যুর রেকর্ড তৈরি হয় দেশে। ২০০০ সালের পর থেকে একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এত মানুষের মৃত্যু দেখেনি দেশ।

সার্বিক পরিস্থিতিতে ডেঙ্গু পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisment -

সর্বশেষ সংবাদ