31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

আঁধারে আলো ও আলোর পরশমণি – রুবী

বিশিষ্ট কথা সাহিত্যিক,কবি ও রাজনীতিবিদ, আমেরিকা নিউজার্সি মহিলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি “ফেরদৌসী রুবী’র দুইটি বই প্রকাশিত হয়েছে ২০২২ এর বইমেলায়। প্রথম বইটির নাম “আঁধারে আলো” এই বইয়ের মাধ্যমে তিনি বহু অনুপ্রেরণা মূলক বাণী লিখেছেন যা সত্যিই প্রশংসনীয়। দ্বিতীয় বইটির নাম দিয়েছেন “আলোর পরশমণি” এই বইটিতে রয়েছে বিভিন্ন ধরনের কবিতার সমাহার কিছু কিছু কবিতা আমরা লক্ষ্য করেছি সমাজসেবামূলক কিছু কিছু কবিতা প্রকৃতির ভালোবাসা নিয়ে এবং কিছু কিছু কবিতা ছন্দ নিয়ে সব মিলিয়ে পাঠকদের কাছে অনেক জনপ্রিয় হয়ে উঠবে আশা করি।

এক নজরে কবি পরিচিতি
—————————————-
ফেরদৌসী রুবী।
১৯৭৩ সালের ১৫ই জানুয়ারীতে চট্টগ্রামের পাঁচলাইশ উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
পিতাঃ ডাক্তার,সেকান্দার হোসাইন।
চট্টগ্রাম আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম ঘনিষ্ঠ সহচর। ১৯৭০ সালের পাকিস্তান জাতীয় পরিষদ নির্বাচনে তৎকালীন পূর্ব বাংলা প্রাদেশিক পরিষদের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন।

মাতাঃ মনোয়ারা বেগম একজন আদর্শ গৃহিণী

ফেরদৌসি রুবী,শিক্ষাগত জীবনে ওমরগণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ হতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।
উচ্চশিক্ষা লাভে তিনি আমেরিকার নিউইয়র্ক ষ্টেট বিভাগের শিক্ষা বিভাগ হতে Cosmetologist এবং GED ডিগ্রী অর্জন করেন। বড় ভাই এমডি শামসুল আলম ১ নং সেক্টরের কমান্ডার হিসেবে একজন মুক্তিযোদ্ধা ছিলেন। চট্টগ্রাম কালুরঘাট স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা শব্দসৈনিক এবং বীর মুক্তিযুদ্ধা (বেলাল মোহাম্মদের) ছোট বোন ফেরদৌসী রুবী।
বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা নামক মামলার অন্যতম সাক্ষী ছিলেন (বেলাল মোহাম্মদ)

ফেরদৌসী রুবী,সফল নারী উদ্যোক্তা এবং সফল ব্যবসায়ী হিসেবে পরিচিতি লাভ করেন।
তিনি চট্টগ্রামস্থ আমেরিকান স্কুল এর প্রতিষ্ঠাতা।
কর্ণফুলী প্রপার্টিজ লিমিটেড চট্টগ্রাম এর ম্যানেজিং ডিরেক্টর।
আমেরিকা নিউ জার্সি মহিলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ২০১০ ইং হইতে অদ্যবধি বহাল রয়েছেন।
তিনি বাংলা কেয়ার ফাউন্ডেশন এর প্রধান নিবার্হী কর্মকর্তা।
অত্র প্রতিষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের সকল সুবিধা বঞ্চিত অসহায় মানুষের শিক্ষা ও স্বাস্থ্য সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। ফেরদৌসী রুবী জাতির জনকের আদর্শকে ধারণ করে, অসম্প্রদায়িক সোনার বাংলা গড়ার লক্ষ্যে তিনি সর্বস্তরের অসহায় ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে সমাজসেবামূলক কাজ গুলো তে নিজেকে নিয়োজিত রেখেছেন।

ফেরদৌসী রুবী’র এই বইগুলি সর্বস্তরের মানুষের হাতে পৌঁছে দিতে রেখেছেন দারুন একটি আয়োজন যে সকল পাঠক বই গুলো পড়বেন এবং পড়ার পরে পাঠকের মন্তব্য গ্রহণ করবেন ফেরদৌসী রুবী’র অফিশিয়াল ফ্যান ফেইজে। এবং সেরা যুক্তিসঙ্গত কমেন্ট দাতাদের আকর্ষণীয় পুরস্কার প্রদান করবেন তিনি নিজ হাতে।
এই ইভেন্টে অংশগ্রহণ করতে আপনারা সকলেই লক্ষ্য রাখুন ফেরদৌসি রুবী’র অফিশিয়াল ফ্যান ফেইজে।

- Advertisment -

সর্বশেষ সংবাদ