31 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪

বইমেলায় শিশুতোষ গল্পগ্রন্থ ‘নীল পরিদের দেশে’

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে শিশুসাহিত্যিক আরাফাত শাহরিয়ারের লেখা শিশুতোষ গল্পের বই ‘নীল পরিদের দেশে’। বইটি প্রকাশ করেছে ‘বাবুই’। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন বিপ্লব চক্রবর্তী। বইটিতে ছয়টি গল্প আছে। গল্পগুলো হলো ‘নীল পরিদের দেশে’, ‘স্বপ্নের পাতালপুরী’, ‘জাদুর গালিচা’, ‘সিংহাসনে সিংহরাজ’, ‘যে ভূত ভয় দেখায় না’ ও ‘সরষে ক্ষেতের ভূত’।
সবুজ গ্রহ পৃথিবী। এর বাইরেও আছে এক-একটা আশ্চর্য দুনিয়া। আছে পাতালপুরী, স্বপ্নপুরী ও নীল পরিদের দেশ। পাতালপুরীর গল্পই শোনা যাক! মাটির নিচে অন্যরকম এই জগত। শিশুদের এই রাজ্যে সবাই রাজা! সব শিশুর মাথায় রাজমুকুট। সুন্দর সুন্দর অট্রালিকা। অজানা সব ফুলে ভর্তি বাগান। কষ্ট নেই। কেবল আনন্দ আর আনন্দ।
নীল পরিদের রাজ্য নীল আকাশে। অনিন্দ্যসুন্দর! সুস্বাদু ও সুমিষ্ট সব খাবার আসে স্বর্গ থেকে! একসময় আমাদের পৃথিবীতেও আসত এসব মজাদার খাবার। শুনে নিশ্চয়ই চোখ চড়কগাছ! আরও অবাক করা বিষয়, আমরা স্বর্গীয় সুস্বাদু খাবার আবারও পেতে পারি! কিন্তু কীভাবে? বইটিতে সেই জাদুর কাঠির সন্ধান দিয়েছে বন্ধু নীল পরিরা! এখন আমরা চাইলেই মন্ত্রবলে নতুন পৃথিবী গড়তে পারব।
‘নীল পরিদের দেশে’ বইয়ের গল্পগুলো করোনায় ঘরবন্দি শিশুদের নিয়ে যাবে স্বপ্নময় জগতে। বইটি বইমেলায় শিশুচত্বরে ‘বাবুই’-এর ৬০১-৬০২ নম্বর স্টলে ২৫% কমিশনে পাওয়া যাচ্ছে মাত্র ১০০ টাকায়। রকমারিতে অনলাইনে www.rokomari.com/book/213316 থেকে এবং ১৬২৯৭ ও ০১৫১৯৫২১৯৭১ নম্বরে ফোন করেও অর্ডার করা যাবে।

- Advertisment -

সর্বশেষ সংবাদ