31 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪

ফটিকছড়িতে তিনদিন ব্যাপী বইমেলার উদ্বোধন

সালাহউদ্দিন জিকু, ফটিকছড়ি থেকে

ফটিকছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে প্রথমবারের মত ৩ দিনব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার পরিষদ প্রাঙ্গনে স্বাধীনতা বইমেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মো: আবু তৈয়ব।

এসময় উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মো: সায়েদুল আরেফিন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য যে, প্রথমবারের মত আয়োজিত বইমেলায় ১০টি ষ্টলে ফটিকছড়ি খ্যাতিমান ও তরুণ লেখক এবং দেশ বিদেশের বিখ্যাত ব্যক্তিদের লেখা গল্প, কবিতা, উপন্যাস, নাটক,শিশুতোষ,ধর্মীয় ও অধ্যাত্বীক বই পাওয়া যাচ্ছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে প্রথমবারের বইমেলার, সার্বিক সহযোগিতায় থাকছে ফটিকছড়ি সাহিত্য পরিষদ।
২৬,২৭ ও ২৮ মার্চ তিনদিন ব্যাপী এ
মেলা সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে বলে উপজেলা প্রশাসন সূত্রে থেকে জানা যায়।

বইমেলার ফটিকছড়ি সাহিত্য পরিষদের স্টলে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ সংগঠক ও কবি আফসার উদ্দিন আহমেদ চৌধুরী,ছড়াকার শীলা নন্দী,মাইজভান্ডারি ভাবধারার অধ্যাত্বিক লেখক ও গবেষক ডা.বরুন কুমার আচার্য্য বলাই ,উদিয়মান লেখক মুস্তাফা আমিন মানিক,লেখক শহীদুল ইসলাম,ছড়াকার সাজেদুল করিম ভূঁইয়া,কবি এমরান ফরহাদ,সৈয়দ মুহাম্মদ আবু দাউদ,তরুন লেখক নুরুন্নবী আহমেদ।এছাড়া মেলায় দেখা যায় উদীপ্ত লেখক তকিব তৌফিককে।

ফটিকছড়ি সাহিত্য পরিষদের স্টলের একজন কর্মকর্তা বলেন, আমাদের স্টলে ফটিকছড়ির স্বনামধন্য লেখক-লেখিকার প্রকাশিত বই সমূহ স্থান পেয়েছে।
এছাড়া প্রতিদিন বই মেলায় নবীন-প্রবীণ লেখকরা উপস্থিত থাকবে বলে জানিয়েছে ফটিকছড়ি সাহিত্য পরিষদ স্টল পরিচালনা কমিটির সদস্য ছড়াকার সাজেদুল করিম ভূঁইয়া।

- Advertisment -

সর্বশেষ সংবাদ