31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

ভিন্ন বার্তা পত্রিকার প্রকাশকের পক্ষ থেকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা

পবিত্র মাহে রমজান উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমান সহ সকলকে শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন দৈনিক ভিন্ন বার্তা অনলাইন পত্রিকার প্রকাশক মোঃ ফরহাদ হোসেন। প্রথম রোজার ইফতারের সময় পাঠানো এক বাণীতে এ শুভেচ্ছা জানিয়েছেন তিনি । এই পবিত্র মাহে রমজানে মহান আল্লাহর কাছে মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার জন্য বেশি বেশি দোয়া করতে বলেন।

মহানবী (সা). এ মাসকে এক সুমহান মাস হিসেবে অভিহিত করেছেন। এ মাসের প্রথম ১০ দিন রহমত, মধ্য ১০ দিন মাগফিরাত এবং শেষ দিনগুলো জাহান্নাম থেকে মুক্তির। এ মাসেই এমন একটি রাত রয়েছে যাকে বলা হয় লাইলাতুল কদর বা সৌভাগ্য রজনী। আল্লাহপাক এ সম্পর্কে বলেছেন, ‘আমরা এটি (আল কোরআন) কদরের রাতে নাজিল করেছি। তুমি কি জান, কদরের রাত কি? কদরের রাত হাজার মাস অপেক্ষাও অধিক উত্তম’। রাসুলুল্লাহ সা. বলেছেন, ‘যখন রমজান শুরু হয়, দোজখের দরজা বন্ধ করে দেয়া হয় এবং শয়তানকে শৃঙ্খলাবদ্ধ করা হয় এবং জান্নাতের দরজা খুলে দেয়া হয়।’

এই মাসে নিজেকে আত্মশুদ্ধির একটি বিরাট সুযোগ। পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামীনের নিকট করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মুমিন ব্যক্তি সারাদিন সকল ক্ষেত্রে সংযমী থাকেন আল্লাহর নৈকট্য লাভের আশায়।

তিনি বলেন, আমি পবিত্র রমজান মাস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীব্যের মধ্য দিয়ে পালনের পাশাপাশি যাবতীয় হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে রমজানের প্রকৃত শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলনের আহ্বান জানাই।

আমি মাহে রমজানে বাংলাদেশের সকলের সুখ-শান্তি ও কল্যাণ কামনা করি। সেইসাথে সবাইকে মাহে রমজানের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাচ্ছি।

- Advertisment -

সর্বশেষ সংবাদ