31 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪

ভুরুঙ্গামারীর শিশু সাদিয়াকে বাঁচাতে সাহায্যের আবেদন পরিবারের

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: সাদিয়া আক্তার শান্তার হার্টের ভাল্বের ফুটো ছিদ্র অপারেশনে দেশের বিত্তবান ও হৃদয়বানদের নিকট আর্থিক সাহায্যের আবেদন করেছেন হত দরিদ্র নুর ইসলাম। সাদিয়া আক্তার শান্তা কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিম ছাটগোপালপুর গ্রামের হত দরিদ্র নুর ইসলামের কন্যা। নুর ইসলাম হত দরিদ্র এবং সামান্য খিলি পানের দোকান করে জীবিকা নির্বাহ করেন। সাদিয়ার মা মোছাঃ মরিয়ম বেগম পেশায় গৃহিনী এবং অন্যের বাড়িতে ঝি এর কাজ করে জীবিকা নির্বাহ করছেন। সাদিয়ার বয়স মাত্র ৬ বছর।

ফুটফুটে চেহারার সাদিয়া আক্তার শান্তার জন্মের ১ বছরের মধ্যেই তার হার্টের ভাল্বের সমস্যা ধরা পরে। রংপুরসহ বিভিন্ন স্থানে চিকিৎসা করে গেলেও দিন দিন সাদিয়ার অবস্থার কোন উন্নতি হয়নি। ইতিমধ্যে সাদিয়ার চিকিৎসা ও সংসার সামলাতে গিয়ে জমানো অর্থসহ বিভিন্ন এনজিও থেকে ঋণের টাকা নিয়ে ঋণের দায়ে জর্জড়িত নুর ইসলাম চোখে সর্ষেফুল দেখছেন। কন্যাকে বাচানোর জন্য চেষ্ঠার হাল ছাড়েনি নুরইসলাম ও তার স্ত্রী মরিয়ম বেগম। অবশেষে ঢাকার চিকিৎসক ডাঃ আব্দুল আলিমের নিকট সাদিয়াকে চিকিৎসার জন্য নিয়ে গেলে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শেষে হার্টের ভাল্বের ফুটো এবং দ্রুত সময়ের মধ্যে হাট অপারেশন করার পরামর্শ প্রদান করেন। সাদিয়ার পিতা নুর ইসলাম জীবিকা নির্বাহের জন্য স্থানীয় ধামেরহাট বাজারে একটি খিলি পানের দোকান দিয়ে কোন রকম খেয়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছেন। এ অবস্থায় কন্যার হার্টের অপারেশনে ২ লাখ টাকার প্রয়োজন। কোথায় পাবেন এত টাকা। তার পক্ষে এত টাকা জোগাড় করে অপারেশন করার নেই কোন সামর্থ। অথচ অপারেশন না করলে বাচানো যাবে না তার এই ফুটফুটে কন্যা সাদিয়া আক্তার শান্তাকে।

এ অবস্থায় অসহায় দরিদ্র পরিবারের কন্যা সাদিয়াকে দ্রুত অপারেশনের জন্য ২ লাখ সমাজের বিত্তবান ও হৃদয়বান মানুষেরাই দিতে পারেন। সাদিয়াকে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে তার পিতা সকলের নিকট আর্থিক সহযোগীতার আবেদন করেছেন।

সাদিয়ার জন্য সাহায্য পাঠাতে এবং পরিবারের সাথে যোগাযোগ করার ঠিকানা- মোঃ নুর ইসলাম (সাদিয়া পান স্টোর), ধামেরহাট বাজার, ভুরুঙ্গামারী, কুড়িগ্রাম। মোবাইল: ০১৭৯৬৭১৭৪৯১ (বিকাশ)।

- Advertisment -

সর্বশেষ সংবাদ