31 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪

স্বপ্নের হাত ধরে ছুটে চলা তরুণ অভিনেতা লিওন !

স্বপ্ন দেখতে কে না ভালোবাসে। কেউ বাস্তব নিয়ে স্বপ্ন দেখে, আবার কেউ বা দেখে অবাস্তব কোনো বিষয় নিয়ে। তবে খুব কম লোক আছে যারা শুধু স্বপ্ন দেখে বসে থাকতে রাজি না। স্বপ্নকে বাস্তবে রূপ দিতে নিরলস পরিশ্রম করে যায়। সফল না হওয়া পর্যন্ত যেন থামতে চায় না। কখনো কখনো নিজ দেশ ছেড়ে ভিন দেশে পাড়ি জমায় সপ্নের খোঁজে। তেমনই একজন বাংলাদেশের মারুফ ইসলাম লিওন

অভিনয়ের নেশা ছিল ছোট বেলা থেকেই। স্কুল জীবন থেকেই বিভিন্ন অনুষ্ঠান এ মঞ্চে সাংস্কৃতিক কার্যক্রম করতেন। রাজশাহী থেকে ডিপ্লোমা শেষ করে ঢাকায় পারি জমান উচ্চতর পড়াশোনার জন্য। এরপর চেষ্টা করতে থাকেন অভিনয় জগতে জায়গা করে নেওয়ার জন্য। তারই ধারাবাহিকতায় দেশীয় নাটকে কিছু কিছু চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে যান অনেক চেষ্টার পর। তার মধ্যে মিজানুর রহমান আরিয়ান পরিচালিত নাটক ‘গল্পগুলো আমাদের’, পারভেজ আমিন পরিচালিত ‘সন্ধিক্ষণ’ নাটকটি উল্লেখ্য যোগ্য।

দেশের গন্ডি পেরিয়ে ভারতে চেষ্টা শুরু করেন লিওন। কলকাতায় ষ্টার জলসার একটি টিভি সিরিয়ালে অডিশন দেয়ার পরেও বাদ পড়ে জান ভাষাগত জটিলতার কারনে পরে তিনি সেখানকার ভাষায় রপ্ত করেন। দীর্ঘ প্রচেষ্টার পর কলকাতার বেশ কিছু টিভি সিরিয়াল নাটকে কাজ করার সুযোগ পান। বিশেষ করে জ্বি বাংলা চ্যানেল এর ‘করুণাময়ী রানী রাসমণি‘ নাটকে হনুমান দেবতার চরিত্রে অভিনয় করে তিনি নজরে পড়েন সেখানকার মিডিয়া কর্মীদের।

লিওন এর সাথে কথা হলে তিনি জানান , “আসলে অভিনয় এর প্রতি ভালোবাসা সেই ছোট বেলা থেকে। বাংলাদেশ এর নায়ক ‘সালমান শাহ’ আর ওপার বাংলায় সুপারস্টার ‘জিৎ’ দা এই দুজনই আমার আইডল। মাঝে মাঝে জিৎ দা’র সাথে দেখা করতে যাই নিজের মধ্যে অনুপ্রেরণাকে চাঙ্গা করার জন্য। তবে ছোট পর্দায় কাজ করার সুযোগ দু দেশেই পেয়েছি। বাংলাদেশে আমার পথ চলা শুরু। তবে কলকাতায় বেশ সাপোর্ট পাচ্ছি এখন। এখানে আসলে কাছের কিছু ভাই বন্ধু আছে যারা আমাকে যথেষ্ট সাপোর্ট করে, যাদের সাথে আড্ডা দিয়ে সময় কাটে। এখানে অমিত, জয়, শুভঙ্কর রাজু, সোমনাথ দাদা এরাই আমার কাছের মানুষ বলতে গেলে। খুব দ্রুত সিনেমায় নাম লেখাবো আপনাদের দোয়া পেলে। বাকিটা না হয় কাজের পরে জানবেন।”

নাটোর গোপালপুর উপজেলার লালপুর থানায় জন্মগ্রহণ করেন লিওন। তবে বর্তমানে কাজের প্রয়োজনে দেশের চেয়ে কলকাতায় থাকা হচ্ছে বেশি। প্রিয় নায়ক জিৎ কে আদর্শ মনে করেন তিনি। শীঘ্রই চলচিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি। এখন দেখার পালা তার স্বপ্নের কতটা কাছে তিনি জিতে পারেন। বর্তমানে তিনি ‘পুলিশ ফাইল’ নামক একটি কলকাতার টিভি সিরিয়াল এ কাজ করছেন।

পুলিশ ফাইল’ টিভি সিরিয়াল এর দৃশ্যে লিওন

 

- Advertisment -

সর্বশেষ সংবাদ