31 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি এএফএম সায়েদ

মোঃ সোহেল রানা
ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন খুলনা জেলার কৃতি সন্তান ও ঢাকা জেলার সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় ঢাকা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অক্টোবর (২০১৯) মাসের মাসিক অপরাধ সভায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদকে পুরস্কৃত করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

সন্ত্রাস নির্মূল, ওয়ারেন্ট তামিল, মাদক বিরোধী অভিযান, চুরি-ডাকাতি-ছিনতায়ের বিরুদ্ধে কঠোর অবস্থান, বিভিন্ন গঠনমূলক কাজ ও শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ সাভার মডেল থানার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় এর স্বীকৃতি ও বিচার বিশ্লেষণ করে ওসি এএফএম সায়েদকে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত করে পুরস্কৃত করা হয়।

অপরাধ সভায় অক্টোবর মাসের রুজুকৃত মামলাসহ বিভিন্ন বিষয়ে তথ্য-উপাথ্য উপস্থাপন করা হয়। এসময় আইজিপি ঢাকা রেঞ্জের অপরাধ পর্যালোচনায় সন্তোষ প্রকাশ করেন। ঢাকা রেঞ্জের বিভিন্ন উদ্ভাবনী কর্মকাণ্ডে তিনি রেঞ্জ ডিআইজিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও সাধুবাদ জানান। পরে রেঞ্জের শ্রেষ্ঠ ১৯ জন অফিসার এবং বিভিন্ন ক্যাটাগরিতে মামলা তদন্তে সাফল্যের জন্য ১৮ জনকে পুরস্কার প্রদান করা হয়।

সভায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) মহোদয়ের সভাপতিত্বে এসময় সিআইডি বাংলাদেশ পুলিশের ডিআইজি মোঃ মাইনুল হাসান পিপিএম (সেবা), ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান বিপিএম (বার), অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবির বিপিএম-পিপিএম ও ঢাকা জেলার পুলিশ সুপার মোহাম্মদ মারুফ হোসেন সরদার বিপিএম (সেবা)সহ ঢাকা রেঞ্জের পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারী সাভার মডেল থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন এএফএম সায়েদ। তিনি যোগদানের পর থেকেই আইনশৃংখলার উত্তরোত্তর উন্নতি ঘটতে থাকে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সনীতি অবলম্বন করে তিনি বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার, জুয়া বন্ধ, জুয়াড়ি গ্রেফতার, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা, কমিউনিটি পুলিশিং কার্যক্রমসহ নানা ধরণের জনসেবামূলক কাজ করায় সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়াও দ্রুত সময়ের মধ্যে বিভিন্ন চাঞ্চল্যকর ক্লু-লেস মামলার রহস্য উদঘাটনের মধ্যদিয়ে সর্বমহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন পুলিশের এই চৌকস কর্মকর্তা।

- Advertisment -

সর্বশেষ সংবাদ