31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

ছাগলনাইয়ায় আদালত মাঠে নারী নির্যাতন দিবস উপলক্ষ্যে গন নাটক ‘প্রতিরোধ’ প্রদর্শনী

যতীন্দ্র সূত্রধর, ছাগলনাইয়া প্রতিনিধি ঃ

ছাগলনাইয়া আদালত মাঠে মাসব্যাপী শিল্প ও পূন্য মেলারর প্রাঙ্গনে ২৪ নভেম্বর বিকাল ৫ টায় রোকেয় সুলতানা আঞ্জু’র সার্বিক সহযোগিতা ও ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ছাগলনাইয়া শাখা কতৃক আযোজিত গন নাটক ‘ প্রতিরোধ’ প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার এমপি।
প্রধান অতিথি বক্তব্য বলেন, প্রতিটি স্কুল মাদ্রাসা কিশোর কিশোরী ক্লাব গঠন করতে হবে।তিনি আরো বলেন, নারী নির্যাতন, বাল্যবিবাহ, নারীর প্রতি সহিংসতা বন্ধ করতে হবে।

উক্ত অনুষ্ঠানে যৌথ ভাবে সঞ্চালনা করেন নারী নেত্রী রোশন আরা আক্তার ও আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।
বিশেষ অতিথি বক্তব্য বলেন, ছাগলনাইয়া উপজেলা কোন মাদক ব্যবসায়ীর স্থান নাই। যারা মাদক ব্যবসার সাথে জড়িত তারা সমাজ ও জাতীর শত্রু। মাদক ব্যবসায়ীদের কারনে আজ যুব সমাজ ধ্বংসের পথে। তাই যুব সমাজকে রক্ষা করতে হলে মাদক ব্যবসায়ীদের ক্রস ফায়ার দেওয়ার জন্য জোর দাবী জানাই প্রশাসনে প্রতি।

বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, ছাগলনাইয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ্ উদ্দিন আহমেদ।

নির্যাতন প্রতিরোধ দিবসে ছাগলনাইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সালমা আক্তার’র অধীনে নারী নির্যাতন বিরুদ্ধে শুভেচ্ছা বক্তব্য রাখে ছাগলনাইয়া বালিকা বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী মাহমুদা বিনতে শামীম, নবম শ্রেনীর ছাত্রী মায়মুনা তাসনিম মিহি। গন সংগীত ও দেশাত্ববোধক গান পরিবেশন করে ষষ্ঠ শ্রেনীর মৃত্তিকা সরকার, আইরিন সুলতানা, নবম শ্রেনীর ইফাত জাহান ও শ্রাবন্তী বিশ্বাস। নৃত্য অংশগ্রহন করে অন্নি, গোধূলী এতে আরো গান পরিবেশন করে কবি নামে খ্যাত আবদুল মালেক। হাজারো জনতার উপস্থিতে নারী নির্যাতন প্রতিরোধ নাটক প্রদর্শনীর শেষে অনুষ্ঠানের কার্য্যক্রম শেষ হয়।

- Advertisment -

সর্বশেষ সংবাদ