31 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪

ক্যান্সার আক্রান্ত জেবুন্নেছা বাঁচতে চায়

বিয়ের আড়াই মাস না যেতেই ভয়ঙ্কর দুঃস্বপ্নের সম্মুখীন হতে হয় মো. দেলোয়ার হোসেন শাকিল ও জেবুন্নেছা দম্পতিকে। মাথায় আকাশ ভেঙে পড়ার মতো আসে স্ত্রীর স্তন ক্যান্সারের খবর। এরপর থেকেই এই মরণব্যাধির বিরুদ্ধে লড়াইয়ে স্ত্রীর হাতটি শক্ত করে ধরে রেখেছেন শাকিল। গত দুই বছরে তাদের এই সংগ্রামে বহু কষ্টে অর্থের সংস্থান করতে পারলেও এখন অসহায় হয়ে পড়েছে পরিবারটি। তাই সমাজের বিত্তবান মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছেন তারা। বহু স্বপ্নের জাল বুনে শুরু হওয়া সংসার যেখানে হোঁচট খেয়েছে ঠিক সেখান থেকেই আবারও শুরু করতে চান এই দম্পতি। তবে এর জন্য প্রয়োজন সকলের সহযোগিতা।

চট্টগ্রামের রাউজান থানার মেয়ে জেবুন্নেছা। শাকিলের বাড়ি ফরিদপুর জেলার শালতা থানার খারদিয়া গ্রামে। ২০১৭ সালের ৫ মে পারিবারিকভাবে বিয়ে হয় তাদের। রাজধানীর আশুলিয়ায় শুরু হয় তাদের সংসার জীবন। কিন্তু মাত্র দুই মাস পরেই জেবুন্নেছার শরীরে ক্যান্সারের অস্তিত্ব ধরা পড়ে। ধানমণ্ডির আনোয়ার মেডিকেল সার্ভিস লিমিটেডের একটি রিপোর্টে ১৩ জুলাই ক্যান্সারের কথাটি জানতে পারেন তারা। প্রাথমিক পর্যায়ে থাকায় ক্যান্সার সেরে যাওয়ার আশা দেন ডাক্তার। এরপর থেকেই স্ত্রীর নিত্য সঙ্গী শাকিল। স্ত্রীকে সঙ্গ দিতে, তার চিকিৎসার জন্য ছোটাছুটি করতে গিয়ে বেসরকারি প্রতিষ্ঠানের চাকরি ছাড়তে হয় তাকে।

ইতিমধ্যে কয়েকটা কেমোথেরাপি দেওয়া হয়েছে জেবুন্নেছাকে। রাজধানীর ডেল্টা হাসপাতালে ডা. লুৎফুন্নাহার তত্ত্ববধানে প্রথমে ৪টি কেমোথেরাপি দেওয়া হয়। এরপর কলকাতার সারোজ গুপ্তা ক্যান্সার সেন্টার এন্ড রিসার্চ ইন্সটিটিউটে ভর্তি করা হয়। ২০১৭ সালের ২০ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ৮ জুলাই পর্যন্ত আরও ৬ টি কেমোথেরাপি দেওয়া হয়। যার তিনটি কেমো দেওয়া হয় উত্তরার আহসানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে। কলকাতায় ডা. তমোহন চৌধুরী ২০১৮ সালের ডিসেম্বরে রিপোর্ট দেখে আইএমআরটি করার পরামর্শ দেন। কিন্তু অর্থের অভাবে তা সম্পন্ন না করেই দেশে চলে আসতে হয় তাদের।

গত দুই বছর ধরে চলা এই চিকিৎসা বাবদ ইতিমধ্যে তাদের খরচ হয়েছে ১০ লাখ টাকার মতো। এই বিপুল অর্থের সংস্থান করতে গিয়ে অনেকটাই নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি। জেবুন্নেছার চিকিৎসার জন্য আরও প্রয়োজন সাড়ে তিন লাখ টাকা। এই অর্থের জন্য সকলের কাছে হাত বাড়িয়েছেন তারা।
সহযোগিতা করতে যোগাযোগ:

০১৮১৮৯৪৪১০০: শাকিল (রোগীর স্বামী)
০১৭৮৫৬৫৬৭৭৫: বিকাশ পার্সোনাল

- Advertisment -

সর্বশেষ সংবাদ