31 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪

বাশগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মিদের প্রাণের দাবি রিফাতকে দেখতে চাই সভাপতি

মাদারীপুর প্রতিনিধি
লাল সবুজের পতাকা আমাদের এই সোনার বাংলা বাশগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের আশা বুকে আগলে রাখবে বঙ্গবন্ধুর আদর্শ নীতিমালা। বঙ্গবন্ধুর আদর্শ নীতিমালা অনুসরণ করে এস,এম রিফাত আলমের সকল আদর্শ মেনে চলছে সকলের মাঝে ভালোবাসা নিয়ে। তরুন ছাত্রলীগের উদ্যোগে রিফাত কে দেখতে চাই মাদারীপুরের কালকিনি উপজেলার বাশগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। রিফাত জন্মলগ্ন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জরিয়ে রয়েছেন।

তিনি ২০১২ সালে সংশ্লিষ্ট ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন-সাধারন সম্পাদকের দায়িত্বে ছিলেন। তার পরিবারে রয়েছে একাধীক মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগের নিবেদিত প্রান। তার বাবা মোঃ শাহে আলম শিকদার ওই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তার কাকা মরহুম মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ছিলেন মুক্তিযুদ্ধের সাবেক থানা কমান্ডার।

তিনি থানা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের ও দায়িত্ব পালন করেছিলেন। তার কাকা মোঃ নুর ইসলাম বীর বিক্রম ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেন। এবং তিনি ওই যুদ্ধে শহীদ হন। এবংকি তার দাদা মরহুম লাল মিয়া শিকদার পঞ্চায়েত কমিটির দীর্ঘদিন সদস্য ছিলেন। এবং সে পরবর্তিতে আওয়ামীলীগের রাজনীতির সাথে জরিত ছিলেন। তাই এই পরিবারের একজন সদস্য জাতে করে ইউরিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে নির্বাচিন হন তার দাবী জানিয়েছেন নতুন প্রজন্মের ছাত্রলীগের নেতা-কর্মি ও স্থানীয় আওয়ামীলীগ। নিজের পায় হেঁটে মেধা শ্রম খাঠিয়ে কাজ করে যাচ্ছেন এই ছাত্রলীগের কর্মী দেশের স্বার্থে, সমাজের সম্মানে ছাত্রলীগ এর আদর্শ নীতিমালা মেনে চলে।

বাশগাড়ী ইউনিয়ন এর সর্বদা তরুণ ছাত্রলীগের প্রাণের দাবি সভাপতি দেখতে চাই রিফাতকে। একাধিক ভাবে নতুন প্রজন্মের ছাত্রলীগ কর্মী জানিয়েছেন রিফাত ভাই এর আদর্শ নীতিমালা মায়া মমতা ভালবাসা পেয়ে অন্ধ ভক্ত হয়ে পড়েছেন সবাই। তরুণদের উদ্যোগে এ দেশ এগিয়ে চলবে ছাত্রলীগের আদর্শ নীতিমালা বঙ্গবন্ধু স্মৃতি কে অনুসরণ করে। বাশগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সর্বদা নতুন প্রজন্মের ছাত্রলীগের প্রত্যাশা সভাপতি হিসেবে দেখতে চাই রিফাতকে। রিফাত কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ব বিদ্যালয় থেকে সমাজকর্ম বিভাগ থেকে অনার্স পাস করেন। বাশগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠনের দিন ধার্য না হলেও এ নিয়ে আলোচনা ও সভা সমাবেশ চলছে। তাই এই ইউনিয়নের সভাপতি হিসেবে রিফাত একজন প্রার্থী। তবে এখানে সভাপতি হিসেবে অনেক স্বাধীনতা বিরোধী শক্তির পরিবারের সদস্যদের নাম শোনা যাচ্ছে। এদিকে বাশগাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের একাধীক নেতা-কর্মি যানান এখানে কোন স্বাধীনতা বিরোধী শক্তি পরিবারের সদস্য ছাত্রলীগের সভাপতি হতে পারবেনা। এবংকি কমিটির কোন সদস্য ও হতে পারবেনা।

- Advertisment -

সর্বশেষ সংবাদ