31 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪

কিডনী নষ্ট সাহেদার জীবন বাঁচাতে মানবিক সাহায্যে আবেদন (ভিডিও সহ)

যতীন্দ্র সূত্রধর, ছাগলনাইয়া প্রতিনিধি:
সাহেদা আক্তারের (২৮) দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। সে মৃত্যুর পথ যাত্রী। তাকে বাঁচাতে হলে কিডনি প্রতিস্থাপনের নির্দেশনা দিয়েছেন চিকিৎকরা।

এজন্য প্রয়োজন ২৮ লক্ষ টাকা। কিন্তু দরিদ্র স্বামীর আর্থিক স্বচ্ছলতা না থাকায় তার জীবন সংকটাপন্ন। এছাড়াও তার হার্ট ও লিভারেও সমস্যা দেখা দিয়েছে ।

সে ফেনীর ফুলগাজী উপজেলার ধলিয়া গ্রামের মোঃ এনামুল হকের স্ত্রী। গত ২০০৮ সালে ২৬ নভেম্বর তার প্রথম সন্তান ভুমিষ্ট হওয়ার পর সে অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঢাকার লাল মাটিয়া মিলেনিয়াম হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা জানায় তার দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। বর্তমানে সে ফেনীর ডায়বেটিস হাসপাতালের কিডনী বিশেষজ্ঞ ডাঃ মোঃ নুরুন নবীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। একদিন পরপর ডায়ালাইসিস করতে খরছ হয় ৪ হাজার টাকা। প্রায় বছর ১১ বছর ধরে চলছে তার চিকিৎসা।

চিকিৎসায় খরচ চালিয়ে পরিবারটি আজ সবদিক দিয়েই অসহায় ও নিঃস্ব। সাহেদার এক ছেলে এক মেয়ে। স্বামী এনামুল হক নিম্ন আয়ের মানুষ। স্ত্রীর চিকিৎসায় খরচ যোগাতে তিনি দিশেহারা। ইতিমধ্যে সহায় সম্মল বিক্রি করে প্রায় ২০ লক্ষ টাকা চিকিৎসা বাবদ খরচ করেছে স্বামী। আর্থিক অস্বচ্ছলতার জন্য এত টাকা যোগাড় করে তার পরিবারের পক্ষে চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা। তাই স্বামীও চেয়ে আছেন বৃত্তবানদের দিকে তাকিয়ে। সাহেদার জীবন বাঁচাতে সমাজের বিত্তবান, দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে স্ত্রীর চিকিৎসায় আর্থিক সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন স্বামী মোঃ এনামুল হক। সাহায্য পাঠানোর ঠিকানা: মোঃ এনামুল হক, অগ্রনী ব্যাংক ছাগলনাইয়া শাখা ফেনী। হিসাব নং- ০২০০০০৯২৬০৪৭০, বিকাশ: ০১৮১৯৮৩০০৮৩।

- Advertisment -

সর্বশেষ সংবাদ