31 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

টাঙ্গাইলে জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন শরিফা হক

টাঙ্গাইলের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন শরীফা হক। বৃহস্পতিবার(১২ সেপ্টেম্বর) বিদায়ী প্রশাসক মো. কায়ছারুল ইসলামের কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। শরীফা হক ২৫ তম বিসিএস এর মাধ্যমে জনপ্রশাসনে যুক্ত হন।

জানাগেছে, জেলার ৫৪ বছরের ইতিহাসে দ্বিতীয় নারী জেলা প্রশাসক হলেন শরীফা হক। এর আগে ২০০৩ সালে প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন কওছার জহুরা। নবাগত জেলা প্রশাসক শরীফা হক সেতু বিভাগের উপ-সচিব ছিলেন। সম্প্রতি তাঁকে নীলফামারীর জেলা প্রশাসক পদে বদলি করা হয়। ওই জেলায় যোগদানের আগেই জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইব্রাহীম রাষ্ট্রপতির আদেশক্রমে ১১ সেপ্টেম্বর এক আদেশে তাকে টাঙ্গাইলে বদলি করেন।

শরীফা হক এক বার্তায় জানান, জেলা প্রশাসক হিসেবে টাঙ্গাইলে দায়িত্ব পালন তাঁর জন্য বিশেষ সম্মানের। মহান মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল অধ্যায়ের সূতিকাগার, তারও আগে ব্রিটিশ শাসনের বিরুদ্ধে ঐতিহাসিক ফকির-সন্ন্যাসী বিদ্রোহের অংশ হয়ে ওঠা, লোকসংস্কৃতি আর ঐতিহ্যের অনন্য উদাহরণ এই টাঙ্গাইল।

তিনি জানান, ধনবাড়ি থেকে শুরু করে নাগরপুর পর্যন্ত জেলার পথে প্রান্তরে বিস্তৃত হয়ে রয়েছে আমাদের পূর্ব পুরুষদের অসমসাহসী গৌরবময় বীরত্বগাথা, ছড়িয়ে রয়েছে প্রাচীন পাল আমল- সেন আমলের অমূল্য স্মৃতিচিহ্ন সমূহ, সম্পৃক্ত রয়েছে নানাবিধ লোক ঐতিহ্যের মূল্যবান স্মারক। আবহমানকাল ধরে এ জেলার তাঁতশিল্প, কাঁসা ও পিতল শিল্প, মিষ্টি ও মিষ্টিজাত খাদ্যদ্রব্য ইত্যাদি সারা দেশে সমাদৃত।

শরীফা হক জানান, সরকারের গৃহীত সিদ্ধান্তগুলো বিধি-বিধানের আলোকে যথাযথভাবে বাস্তবায়ন করা আমাদের প্রধান কাজ। একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে আমরা টাঙ্গাইল জেলার সামগ্রিক আর্থসামাজিক উন্নয়নসহ শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা ইত্যাদি বিষয়ে অর্থবহ ভূমিকা রাখতে অঙ্গীকারবদ্ধ। সকলের সহযোগিতা আমাদের এই প্রচেষ্টা সফল করবে।

- Advertisment -

সর্বশেষ সংবাদ