31 C
Dhaka
বুধবার, অক্টোবর ১৬, ২০২৪

মিরসরাইয়ে অবরূদ্ধ বিএনপি নেতা গোলাম আকবর খন্দকার, উদ্ধার করলো সেনাবাহিনী

মিরসরাই(চট্টগ্রাম) প্রতিনিধিঃ মিরসরাইয়ে দলীয় কিছু নেতাকর্মীর রোষানলে পড়ে অবরূদ্ধ ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খন্দকার। শনিবার (১৭ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম ইউসুপের মিরসরাইয়ের বাড়িতে এ ঘটনা ঘটে। পরে সেনাবাহিনীর একটি টিম বিএনপির এ নেতাকে উদ্ধার করে।

জানা গেছে, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার (১৭ আগস্ট) মিরসরাইয়ের উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে রওনা হন জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খন্দকার। বেলা ১২টার দিকে পথে কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের প্রেসিডিয়াম সদস্য মনিরুল ইসলাম ইউসুপের বাড়িতে যান তিনি। এ খবরে স্থানীয় বিএনপির কিছু নেতাকর্মী জড়ো হয়ে বাড়িটি ঘেরাও করেন। পরে বিক্ষোভ মিছিল করে বাড়ির পার্শ্ববর্তী ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। একপর্যায়ে কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমের নির্দেশে ঘটনাস্থলে যান চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন। প্রায় ৪ ঘণ্টা পর বিকেল ৪টার দিকে সেনাবাহিনী অবরুদ্ধ বিএনপি নেতাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেন।ঘটনাস্থলে গোলাম আকবর খন্দকার সাংবাদিকদের বলেন, ‘মনিরুল ইসলাম ইউসুপ কেন্দ্রীয় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রেসিডিয়াম সদস্য এবং মিরসরাই উপজেলা বিএপির আহ্বায়ক কমিটির সদস্য। শনিবার তিনি আমাকে চায়ের দাওয়াত দিলে আমি দলের স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ইউসুপ সাহেবের বাড়িতে যাই।

উল্লেখ্য, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খন্দকার শনিবার মিরসরাইয়ে যান দলের দুঃসময়ে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণকারী ত্যাগী মরহুম নেতাদের কবর জিয়ারত করতে। বেলা ১২টার দিকে মনিরুল ইসলাম ইউসুপের বাড়িতে যান।জানা গেছে, মিরসরাই উপজেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন দুটি আলাদা গ্রুপে পরিচালিত হয়। একটির নেতৃত্বে আছেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন। অপরটির নেতৃত্বে আছেন আরেক যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান। যিনি সর্বশেষ ২০১৮ সালে মিরসরাই আসন থেকে বিএনপির হয়ে সংসদ নির্বাচনে অংশ নেন।

- Advertisment -

সর্বশেষ সংবাদ