31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

রংপুর-৩ আসনে মনোনয়ন ফরম কিনলেন রাকিবুল বাসার

মোহাইমিনুল ইসলামঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র কিনেছেন দৈনিক মতপ্রকাশ পত্রিকার সম্পাদক এটিএম রাকিবুল বাসার । তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে এই আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন ক্রয় করেছেন। মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র নেন।বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিনুল আলম।

মনোনয়নপত্র ক্রয়ের ব্যাপারে সাংবাদিক রাকিবুল বাসার বলেন, আমরা দেখে আসছি রংপুর অবহেলিত অঞ্চল। উন্নয়নমূলক কর্মকাণ্ড থেকে রংপুর অনেক পিছিয়ে। উন্নয়ন অগ্রযাত্রায় রংপুরকে সামিল করার প্রত্যয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি রংপুর-৩ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য পদে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।

নির্বাচিত হলে এলাকার উন্নয়নে কাজ করতে বিভিন্ন প্রতিশ্রুতি তুলে ধরে তিনি বলেন, ভোটাররা যদি পাশে থাকেন, সর্মথন এবং ভোট দিয়ে নির্বাচিত করেন, তাহলে রংপুরকে শিল্প-সাহিত্যের অনন্য নগরী হিসেবে গড়ে তোলাড় জন্য কাজ করবো ।

এবার রংপুর-৩ (সদর) আসনে মোট ৪ লাখ ৯৪ হাজার ৭৬৭ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

- Advertisment -

সর্বশেষ সংবাদ