31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

সাংবাদিক শফিকুল ইসলাম জয়ের জন্মদিন আজ

আজ ১০ নভেম্বর । সাংবাদিক শফিকুল ইসলাম জয়ের ২৪তম জন্মদিন আজ। ১৯৯৯ সালের এই দিনে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আকন্দের বাইদ গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। পিতা এসহাক আলী ও মাতা তারা ভানু দম্পতির প্রথম সন্তান । তিনি ভারতের আসাম রাজ্যের মরহুম নেকবর আলী খানের নাতি।
শফিকুল ইসলাম জয় বেড়ে উঠেছেন গ্রামে। বর্তমানে তিনি টাঙ্গাইলের সাগরদিঘি এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করেন। প্রায় ১০ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত তিনি।
বর্তমানে তিনি ‘দৈনিক বাংলা’ পত্রিকার ঘাটাইল উপজেলা প্রতিনিধি, দৈনিক টাঙ্গাইল প্রতিদিন পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও অনলাইন পোর্টাল বিডিটোয়েন্টিফোর লাইভ ডটকম এর প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।
২০১৪ সালে পত্রিকায় লেখালেখি শুরু করেন শফিকুল ইসলাম জয়। এ অঞ্চলের প্রথম পত্রিকা সাপ্তাহিক ইনতিজারে আঞ্চলিক প্রতিনিধি হিসেবে তার সাংবাদিকতা শুরু। তিনি ঢাকা থেকে প্রকাশিত আজকালের খবর, বাংলাদেশের খবর ও বিজনেস বাংলাদেশসহ একাধিক পত্রিকায় প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।
সাংবাদিক শফিকুল ইসলাম জয় ঘাটাইল প্রেস ক্লাব ও উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের কার্যকরী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
ছাত্রজীবনে শফিকুল ইসলাম জয় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি দীর্ঘদিন লক্ষিন্দর ইউনিয়ন ছাত্রলীগের সদস্য ছিলেন। টাঙ্গাইল জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও তিনি দীর্ঘদিন বন ও পরিবেশ রক্ষা কমিটি ‘সেভ দ্য নেচার অব বাংলাদেশ’ এর টাঙ্গাইল জেলা শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

- Advertisment -

সর্বশেষ সংবাদ