31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

টাঙ্গাইলে গভীররাতে সাংবাদিকের বাসায় পুলিশের তল্লাশি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
টাঙ্গাইলের ঘাটাইলে গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই গভীররাতে এক সাংবাদিকের বাসা তল্লাশি করার অভিযোগ উঠেছে পুলিশের এক কর্মকর্তার বিরুদ্ধে।
ভুক্তভুগী ওই সাংবাদিক দৈনিক সকালের সময় পত্রিকার ঘাটাইল উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। তার নাম আবু মো. শোয়েব (ডন)। বিনা কারণে হয়রানির ব্যাপারে শনিবার (৭ অক্টোবর) তদন্ত চেয়ে জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেন ওই সাংবাদিক।
ঘাটাইল থানার উপপরিদর্শক শহীদুজ্জামান জোরপূর্বক সাংবাদিকের ঘরে ঢুকে তল্লাশি করায় উপজেলার সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা যায়, গত ৫ অক্টোবর বৃহস্পতিবার রাত ১০ টার পর ঘাটাইল থানা পুলিশের উপ-পরিদর্শক শহীদুজ্জামান শহিদ আসামির বাড়ী চিনিয়ে দেয়ার কথা বলে ওই সাংবাদিককে ঘর থেকে ডেকে আনেন। তাদের সাথে সাংবাদিককে যাওয়ার জন্য জোর জবরদস্তি করেন ওই কর্মকর্তা। মধ্য রাতে পুলিশের সাথে বাড়ির বাহিরে যাওয়ার ব্যাপারে সাংবাদিক অস্বীকৃতি জানালে এসআই শহীদুজ্জামান গ্রেপ্তারের ভয় দেখান বলে অভিযোগ ওঠেছে। এছাড়াও পুলিশ জোরপূর্বক ঘরের ভেতরে প্রবেশ করে প্রত্যেক কক্ষে তল্লাশি চালায়। শেষে কোথাও না পেয়ে তিনি থানায় চলে যান।
সাংবাদিক আবু মো. শোয়েব ডন জানান, ওই রাতে আসামির বাড়ি চিনিয়ে দেওয়ার কথা বলে এসআই শহীদুজ্জামান আমাকে জোর জবরদস্তি করে। একপর্যায়ে তাকে খুঁজতে তার ঘর তল্লাশি করে। পরে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেনকে বিষয়টি অবগত করলে তিনি কোনো কিছু জানেন না বলে আমাকে জানান। এছাড়া আমার বিরুদ্ধে থানায় কোন প্রকার অভিযোগ ও গ্রেপ্তারি পরোয়ানাও নেই বলে জানান তিনি।
মধ্যরাতে কোন প্রকার গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া সাংবাদিকের ঘর তল্লাশির বিষয়ে এসআই শহিদুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

- Advertisment -

সর্বশেষ সংবাদ