31 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪

মির্জা ফখরুলের নামে ফেসবুকে অপপ্রচার করায় এক যুবকের বিরুদ্ধে ৫শ কোটি টাকার মানহানি মামলা

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা, বানোয়াট তথ্য প্রচারের অভিযোগে ঠাকুরগাঁওয়ের আদালতে মেহেদী হাসান রনি (২৭) নামের এক যুবকের বিরুদ্ধে ৫শ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের অতিরিক্তি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রমেশ কুমার ডাগার কোর্টে এই মামলাটি দায়ের করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড. জয়নাল আবেদীন।

মামলায় অভিযুক্ত আসামী মেহেদী হাসান রনি (২৭) রংপুর পীরগাছা উপজেলার বাজিদপুর গ্রামের আবু বক্করের ছেলে।

মামলার বিবরণে বলা হয়, গত ২৭ আগস্ট মেহেদি হাসান রনি তার নিজ ফেসবুকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে মিথ্যা, বানোয়াট একটি পোস্ট করেন। যেখানে উল্লেখ থাকে সরকারের তহবিল থেকে ৫০ লক্ষ টাকা মূল্যের চেক নিয়ে সিঙ্গাপুরে গেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই ভূয়া জ¦াল চেকের ছবির কারণে দলের মহাসচিব এবং তার স্ত্রীর দেশ, জাতি ও জনগণের কাছে হেয় প্রতিপন্ন হয়েছে।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেন, মির্জা ফখরুলের নামে ফেসবুকে মিথ্যা পোস্ট করে রাজনৈতিক ভাবে তার ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন মেহেদী হাসান রনি। ন্যায় বিচারের স্বার্থে রনির বিরুদ্ধে আদালতে দণ্ডবিধি ৫০০/৫০০১ ধারায় ৫শ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে। আমরা আশা করি আদালতের মাধ্যমে ন্যয় বিচার পাবো।

- Advertisment -

সর্বশেষ সংবাদ