31 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪

মধুপুরে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার ও প্রাইভেট পড়ানো নিষিদ্ধ

জাহিদুল কবির মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুর উপজেলার মহিষমারা কলেজের শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার ও প্রাইভেট পড়া নিষিদ্ধ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শিক্ষার মানোন্নয়ন কল্পে আয়োজিত অভিভাক সমাবেশে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সম্মতির ভিত্তিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এতে সভাপতিত্ব করেন মহিষমারা কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক। প্রধান অতিথি ছিলেন মধুপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার শাহিনা আক্তার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিষমারা কলেজের প্রতিষ্ঠাতা মো. ছানোয়ার হোসেন, অভিভাক মো. মাজেদ আলীসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিবৃন্দ।
কলেজের প্রতিষ্ঠাতা মো. ছানোয়ার হোসেন বলেন, মধুপুরের শিক্ষার্থীরা মোবাইলে পড়ার কথা বলে অভিভাবকদের ফাঁকি দিচ্ছে। পড়া লেখার পরিবর্তে বিনোদনে যুক্ত থাকছে। অনেকে বিপথগামী হচ্ছে। এই পরিস্থিতি থেকে যুবসমাজ তথা কলেজের শিক্ষার্থীদের ফিরিয়ে আনার জন্য কলেজ শিক্ষক ও অভিভাবকদের সাথে আলোচনা করে মোবাইল ব্যবহার ও কলেজের শিক্ষার্থীদের প্রাইভেট পড়া নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই বিষয়টি কার্যকর করার জন্য অভিভাক, শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে শিক্ষার মানোন্নয়নকল্পে অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়। কলেজ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে সকলেই সাধুবাদ জানান এবং সার্বিক সহযোগিতার প্রতিশ্রæতি দেন।
ওই সভায় ছানোয়ার হোসেন শিক্ষার্থীদেরকে অবসর সময়ে পিতা-মাতার কাজে অংশ নেওয়ার পরামর্শ দেন। যাতে করে শিক্ষার্থীদের অবসরটা কল্যাণকর কাজে ব্যবহৃত হয় এবং পরিবার সমাজ উপকৃত হয়।
এদিকে অধ্যক্ষ আব্দুর রাজ্জাক বলেন, কলেজের শ্রেণিকক্ষে এবং প্রাইভেটে একই বই থেকে একই পড়া একই শিক্ষ শিক্ষার্থীদের পড়িয়ে থাকেন। তাহলে আবার প্রাইভেট কেন? না বুঝলে শিক্ষকদের নিকট থেকে বুঝে নেওয়া শিক্ষার্থীদের দায়িত্ব। শিক্ষকদেরও বুঝিয়ে দেওয়া কর্তব্য। ক্লাশে মনোযোগি হলে প্রাইভেটের কোনো প্রয়োজন নেই। তাই আমরাও একমত হয়েছি প্রাইভেট না পড়িয়ে শিক্ষার্থীদের পড়ালেখার দিকে মনোযোগি করার চেষ্টা চালাবো।

জাহিদুল কবির
মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
তারিখ: ০৩-০৯-২০২২
মোবাইল: ০১৭৩৭৪২১৮১৬

- Advertisment -

সর্বশেষ সংবাদ