31 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪

ভোটের হাওয়ায় সরগরম ভোটাররা, চাংগা হয়ে উঠেছে চরাঞ্চলের জালমুড়ি ওয়ালারা

শাহ সারওয়ার, স্পেশাল করেসপনডেন্ট।:

কিশোরগঞ্জ জেলা সদর সহ পাকুন্দিয়া ও হোসেনপুর উপজেলার হাট বাজার গুলোর সরব জালমুড়ি ওায়ালারা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন কে কেন্দ্র করে ভোটার ও ভোট প্রার্থীদের মিলন মেলায় পরিণত হয়ে উঠেছে এসব জনপদের হাট বাজারগুলো। সমানতালে বাহারী পোষ্টারে ছয়লাব হয়ে উঠেছে জনবহুল স্হান টি ষ্টল গুলো। সকলের আলোচনার কেন্দ্র বিন্দু রাজনৈতিক দলের মার্কা ছাড়া প্রার্থী কার অবস্হা কেমন? চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত ভাইস চেয়ারম্যান কাকে বানানো হবে।


কিশোরগঞ্জ সদর থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছেন – মামুন আল মাসুদ খান সাবেক চেয়ারম্যান, মোঃ আব্দুস সাওার সাবেক ভাইস চেয়ারম্যান, মোঃ আওলাদ হোসেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বৌলাই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, মোঃ নাজমুল আলম জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক।
চারজন এর মধ্যে নবাগত হলেন মোঃ আওলাদ হোসেন। তিনি এবার ই উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম প্রার্থী হয়েছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মোখলেছুর রহমান মিতুল, মোহাম্মদ জসিম উদদীন, মোহাম্মদ হাফিজ উদ্দিন, রিফাত উদ্দিন আহম্মেদ বচ্চন, শাহজাহান কবীর, আব্দুল জলিল, খালেদ সাইফুল্লাহ সাফাত, মোঃআশরাফুল আরিফ, জুবায়ের আলম রাজিব, মোঃ নজরুল ইসলাম।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পএ বৈধ হয়েছেন –
মোছাঃ মাছুমা আক্তার, তাছলিমা ( সুইটি), তাহমিনা আক্তার নাজমা।



পাকুন্দিয়া উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছেন একেএম দিদারুল হক, একেএম হাবিবুর রহমান চুন্নু, এমদাদুল হক জুটন, মোঃ আতাউর রহমান, মোঃ কামাল উদ্দিন, মোঃ মকবুল হোসেন ৬ জন প্রার্থী হয়েছেন

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন – আতাউর রহমান সোহাগ,একেএম ফজলুল হক বাচ্চু, মোঃ আবুল কাসেম।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন – মোছাঃ ললিতা বেগম, শামসুন্নাহার বেগম।

হোসেনপুর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন – এম এ হালিম, মোঃ আশরাফ হোসেন মোঃ মোবারিছ মিয়া, মোহাম্মদ সোহেল সাবেক চেয়ারম্যান, একমাএ নারী প্রার্থী রৌশনারা।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন – নাঈম সুজন, মোহাম্মদ আলআমীন, শফি উদ্দিন সরকার বাচ্চু।
মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রা হলেন – ছাবিরা পারভীন জেনি, সেলিনা আক্তার।


জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোরশেদ আলম এ প্রতিনিধিকে জানান উপজেলা চেয়ারম্যান পদে ১৫ জন পুরুষ ও ১ জন মহিলা প্রার্থী সহ মোট ১৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৭ জন মনোনয়ন পএ দাখিল করেন।

এছাড়াও পাকুন্দিয়া উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ রফিকুল ইসলাম রেনু, আতাউল্লাহ সিদ্দিক মাসুদ ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জুয়েল মিয়া এবং হোসেনপুর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী শাহ মোঃ মাহবুবুল হক, ও নাজমুল আলম এই ৫ জন হলফ নামায় তথ্য গোপন করায় মনোনয়ন পএ বাতিল হয়ে যায়। যদি আপীল শুনানি অন্তে প্রার্থীদের মনোনয়ন বৈধতা পায় তবে ৪ জন চেয়ারম্যান পদপ্রার্থী ও ১ জন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আগামী ৮ মে ২০২৪ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে কোন বাধা থাকবে না।



- Advertisment -

সর্বশেষ সংবাদ