31 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪

ঢাকা আন্তর্জার্তিক চলচ্চিত্র উৎসবে ইকুয়ালিটি

২০২৪ সালের ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২২তম আসর । আর এবারের উৎসবে স্ক্রিনিং হতে যাচ্ছে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ইকুয়ালিটি ।

পৃথিবীর প্রতিটি শিশুরই অধিকার আছে সুন্দর জিবন যাপনের। শিক্ষা , বস্ত্র , খাদ্য থেকে শুরু করে প্রত্যেকেরই আছে সমান অধিকার । কিন্তু বাস্তব জীবনে দেখা যায় ভিন্ন চিত্র । সমাজের চারপাশে চোখ ফিরালে দেখা যায় নানান বৈষম্যতা । কেউ কেউ বাবা মায়ের ছায়া তলে উপভোগ করে সুন্দর বিলাসিতার জীবন। কিন্তু পেটের দায়ে আবার অনেককেই করতে হয় শিশুশ্রম । এরকমই হৃদয়ে দোলা লাগানো এক গল্প নিয়ে নির্মিত হয়েছে আর কে আর কে আর মুনের প্রথম সল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ইকুয়ালিটি।

এই সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন নাহিয়ান আজান রিদম নামের একজন শিশুশিল্পী । এছাড়াও অভিনয় করেছেন রিশাদ আহমেদ আয়ান , সাদিয়া আফরিন মুন্নি এবং সাব্বির আহমেদ শিবলী। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের উদ্যোগে কয়েকজন শিক্ষার্থী মিলে এ সিনেমাটি নির্মান করেছেন ।

ইকুয়ালিটি সিনেমায় প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন সাব্বির আহমেদ শিবলী । এছাড়াও সহকারী পরিচালক হিসেবে ছিলেন মেহেরা রহমান সিমরান , সাজ্জাদুর রহমান অংকন । সিনেমাটোগ্রাফার ছিলেন জামিল আহমেদ রাকিব এবং আল আমিন হোসেন ।আর সিনেমাটির পোস্টার ডিজাইন করেছেন আসিফ নোমানী । এছাড়াও উপদেষ্টা হিসেবে সিনেমাটির সঙ্গে ছিলেন মেহেদী হাসান স্বাধীন ।

নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগানটি সামনে রেখে ৮ দিন ব্যাপি এই উৎসবটি চলবে ২৮শে জানুয়ারি পর্যন্ত ।

- Advertisment -

সর্বশেষ সংবাদ