ছারছীনার পীর শাহ্ আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহ.) এর ২৯তম মৃত্যুবার্ষিকী আজ

11

রিপোর্ট, সোহেল মাহমুদঃ পাক-ভারত উপমহাদেশের শ্রেষ্ঠ তম আধ্যাত্মিক মারকাজ ঐতিহ্যবাহী দরবার ছারছীনা শরীফের মরহুম পীরে কামিল বীর মুজাহিদ মুজাদ্দিদে যামান শাহ্ সূফী আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহ.) এর ২৯তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে আজ বুধবার বিকেল ৩টায় ঢাকার অদূরে ডেমরাস্থ ঐতিহ্যবাহী দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসায় বিশেষ সেমিনারের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ ইউনাইটেড ঢাকা জেলার সভাপতি সাবেক জেলা ও দায়রা জজ আলহাজ্ব মোহাম্মদ ইসমাঈল মিঞাঁ এতে প্রধান অতিথি এবং রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এর সাবেক ভিসি প্রফেসর ড. আ. ফ. ম আনওয়ারুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন বিশিষ্ট আলিমে দীন দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা আ.খ.ম. আবু বকর সিদ্দীক।
মরহুমের রুহের মাগফেরাত কামনা করে ছারছীনা দরবার শরীফ সন্তোষপুর দরবার শরীফ সহ সারাদেশের খানকাহ, মসজিদ ও মাদরাসারয় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু জাফর মোহাম্মদ সালেহ (রহ.) ১৯১৫ ঈসায়ী সালে বৃহত্তর বরিশালের পিরোজপুর জেলাধীন ছারছীনা শরীফের জগদ্বিখ্যাত পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ সূফী নেছারুদ্দীন আহমদ (রহ.) এর ঔরষে জন্মগ্রহণ করেন। বাংলাদেশকে মুসলিম রাষ্ট্র ও ইসলামকে এদেশের রাষ্ট্রধর্ম ঘোষণা, শুক্রবার সাপ্তাহিক ছুটি, রেডক্রসের পরিবর্তে রেডক্রিসেন্ট স্থাপন, সিলেটের রেফারেন্ডাম আন্দোলন, সামগ্রিক মুসলিম ঐক্য স্থাপন, ইরাক-ইরান যুদ্ধ প্রশমনে তার ছিল অবিস্মরণীয় অবদান।

ভাগ