31 C
Dhaka
সোমবার, মে ২০, ২০২৪

তাড়াইল উপজেলায় স্বাস্থ্য সতর্কতা না থাকায় তিন ব্যবসায়ীকে জরিমানা

কিশোরগঞ্জ প্রতিনিধি:

তাড়াইল পূর্ব জাওয়ার বাজারে তামাকজাত পণ্যের গায়ে বাংলাদেশে বিক্রয়ের জন্য ও ৫০% স্বাস্হ্য সতর্কতা বার্তা মুদ্রণ ছাড়া মিরাজবিড়ি ও রতন জর্দা বাজারজাত করায় তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড করেন ভ্রাম্যমান আদালত।

৩১ জানুয়ারী ( মংগলবার) সকাল ১১ টায় তাড়াইল উপজেলাধীন পূর্ব জাওয়ার বাজারে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমিন এ আদালত পরিচালনা করেন। তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর আবদুর রউফ তালুকদার এবং উপজেলা হেলথ্ এনফোর্সমেন্ট শাখার কর্মী ও তামাক নিয়ন্ত্রণ সংগঠন কাইডস্ এর সদস্যগণ এ সময় উপস্হিত ছিলেন।


ভ্রাম্যমান আদালত ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনের ১০ ধারায় পূর্ব জাওয়ার বাজারের তামাকজাত দ্রব্যের রিটেলর ব্যবসায়ী আব্দুল হক (৩৫) কে ৩০০০/- টাকা, আব্দুল ওয়াদুদ (৩৮) কে ২০০০/- টাকা ও মোঃ মিজান (২৩) কে ২০০০/- টাকা সর্বমোট ৭০০০/- সাত হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে একই অপরাধ না করার প্রতিশ্রুতি আদায় করা হয়।
এ সময় এ তিন অভিযুক্ত ব্যবসায়ীর নিকট থেকে ৭৫০০ সাতহাজার পাঁচ শত শলাকা মিরাজ বিড়ির প্যাকেট ও ১৪০ একশত চল্লিশ কোটা রতন জর্দা জব্দ করে ধ্বংস করে দেয়া হয়।
টাস্কফোর্সের সভাপতি এবং উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন এ প্রতিনিধি কে জানান তামাকজাত দ্রব্যের বিরুদ্ধে আমাদের অভিজান অব্যাহত থাকবে। এরসংগে জড়িত যে ই হোক কোন ছাড় দেয়া হবে না।

- Advertisment -

সর্বশেষ সংবাদ