31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

মহান বিজয়ের মাসে ‘আমাদের আইন’ উদ্যোগে চিকিৎসা সামগ্রী বিতরণ

‘আমাদের আইন’ মানবাধিকার সংস্থার উদ্যোগে ইঞ্জিঃ মোঃ রফিকুল হক রাজন এর সার্বিক সহযোগীতায়, ০১ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ শুক্রবার বেলা ১০:০০ ঘটিকায় ঢাকার প্রাণকেন্দ্র মিরপুর মধ্য পিরেরবাগ ও পশ্চিম শেওড়াপাড়া এলাকায় বাসিন্দাদের জীবন মান উন্নয়নের লক্ষে এবং বাংলাদেশ এর প্রথম প্রেসিডেন্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাহার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে চলমান উন্নয়ন অব্যাহত রাখতে দুই শতাধিক পরিবারের মাঝে প্রাথমিক চিকিৎসার সামগ্রী বিতরণ করা হয়।
উক্ত কর্মসূচিতে, অ্যাড, এ.জেড.এম. আব্দুস সবুর, কো-অর্ডিনেটর, আমাদের আইন’সেন্ট্রাল কমিটি এন্ড প্রধান নির্বাহী পরিচালক, স্কাইটাচ সোসাইটি এর দিক নির্দেশনায় ও ইঞ্জিঃ মো:রফিকুল হক রাজন, প্রাক্তন বাংলাদেশ সেনাবাহিনী, সিএইচআরএস (ইন্ডিয়া)এর তত্ত্বাবধানে নিজস্ব উদ্যোগে উক্ত কর্মসূচি সুসম্পন্ন হয়।

লক্ষনীয় বিষয় মাত্র ১৫ মিনিটের ব্যবধানে সকল প্যাকেজ শেষ হয়ে যায়।

এ ব্যাপারে ইঞ্জিঃ মো:রফিকুল হক রাজন, প্রেসিডেন্ট, ‘আমাদের আইন’ মানবাধিকার সংস্থা, ঢাকা মহানগর উত্তর (মিরপুর শাখা) জানান, “অত্র এলাকায় অনেকের বাসায় প্রাথমিক চিকিৎসা সামগ্রী সবসময় থাকেনা। তাতে কারও যদি ফার্মেসি তে না যাওয়ার সু্যোগ থাকে তখন বাসিন্দাদের এই প্রাথমিক চিকিৎসার সামগ্রী দ্বারা তারা উপকার পাবেন। এটা একান্তই আমাদের নিজস্ব উদ্যোগ। সামনে চিকিৎসা, শিক্ষা ও কর্মসংস্থান নিয়ে আরও কাজ করবো যদি জনগণ চায়।” তিনি আরও বলেন, “বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর একজন কর্মী হিসেবে ও ‘আমাদের আইন’ এর একজন সক্রিয় মানবাধিকার রক্ষাকারী সদস্য হিসেবে এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে অত্র এলাকার সম্মানিত নেতৃবৃন্দ ও সাধারণ জনগণের কাছে উক্ত কার্যক্রমে অংশগ্রহণে আবেদন জানাই”।

উল্লেখ্য যে, প্রতি প্যাকেটে ছিল এক পাতা প্যারাসিটামল, এক পাতা মেট্রোনিডাজল, তুলা, ভায়োডিন, ওরস্যালাইন, ব্যান্ডেজ ও ওয়ান টাইম ব্যান্ডেজ ৫টি করে।

সার্বিক সহোযোগিতায় ছিলেন মোঃ রবিন, সোহেল ইসলাম, শহিদুল ইসলাম, সাইদুল রহমান, মোঃ মনির, মোঃ আনোয়ার ও এলাকার অন্যান্যজন।

প্রত্যক্ষদর্শী ও আয়োজকরা আরো জানান সামনের দ্বাদশ নির্বাচন এর সাথে এই উদ্যোগের কোন সম্পর্ক নাই।

- Advertisment -

সর্বশেষ সংবাদ