গাজী মেজবাউল হোসেন সাচ্চু’র পক্ষে ঢাকা ১৫ আসনে গণজোয়ার

32
ঢাকা ১৫ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক গাজী মেজবাউল হোসেন সাচ্চু মিরপুর ১৪ থেকে কাজীপাড়া পর্যন্ত দীর্ঘ মিছিল নিয়ে নিয়ে ঢাকা ১৫ আসনের বিভিন্ন অলিগলি প্রদক্ষিন করেন। রাজধানী ঢাকায় অতীতে কোন ব্যক্তির উদ্যোগে এতো বড় মিছিল হওয়ার রেকর্ড নেই। মিছিলের অগ্রভাগ যখন মিরপুর ১০ গোল চত্তর পার হচ্ছে, তখন মিছিলের পিছনের অংশ মিরপুর ১৪ নাম্বার পার হয়ে ভাষানটেক পর্যন্ত গিয়ে পৌছেছিল।
এই মিছিলের সবচেয়ে বড় বৈশিষ্ট ঢাকা ১৫ আসনের সাধারণ মানুষ গাজী মেজবাউল হোসেন সাচ্চুকে ভালবেসে বিভিন্ন বাসা বাড়ী থেকে নেমে মিছিলে অংশ নিচ্ছিল। অন্য রাজনৈতিক নেতাদের মতো ভাড়া করা লোক দিয়ে মিছিল না করিয়ে সাধারণ মানুষের অংশগ্রহণে এক অভূতপূর্ব গনজোয়ার সৃষ্টি হয়েছিল। সবার মুখে এক কথা, ঢাকা ১৫ আসনে সংসদ সদস্য রূপে সাচ্চু ভাইকে দেখতে চাই।
মিছিলে অংশ নেওয়া রাবেয়া বেগম জানান, “এলাকার মানুষের সুখে দুঃখে তো আর কোন নেতাকে পাই না। সাচ্চু ভাইকে রাত একটায় ফোন দিলেও তিনি নিজে চলে আসেন। এমন নেতা যদি সংসদ সদস্য না হয়, তবে কে হবে? আজ আমি বাসা থেকে সাচ্চু ভাইয়ের মিছিল হচ্ছে দেখে ছেলেকে নিয়ে নেমে এসেছি। শুধু আমি নই, এই মিছিলের বেশীর ভাগ মানুষই তাই।”
মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি আসাদুল্লাহ আল গালীব জানান, আমি ঢাকা ১৫ আসনের ভোটার। একজন ভোটার হিসেবে আমি চাই, এই এলাকার সর্বস্তরের জনগনের ভালবাসার পাত্র আমার রাজনৈতিক গুরু সাচ্চু ভাই সংসদ সদস্য রূপে নির্বাচিত হোক। তাই আমি এই মিছিলে অংশ নিচ্ছি।
মিছিলে অংশ নেওয়া মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ বলেন, “ঢাকা ১৫ আসনের মাটি সাচ্চু ভাইয়ের ঘাটি। এই এলাকার সাধারণ জনগন চাচ্ছে সাচ্চু ভাইকে সংসদ সদস্য রূপে। সাচ্চু ভাইকে ভালবেসে অন্যদের মতো আমিও মিছিলে অংশ নিয়েছি।”
মহানগর ছাত্রলীগের বর্তমান সভাপতি ইব্রাহিম হোসেন জানান, মিরপুরের মাটি ও মানুষের নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু ভাই। সাচ্চু ভাইয়ের সমর্থনে মিছিলে অংশ নিচ্ছি।

মিছিলে অংশ নেওয়া আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা জানান, আমাদের নেতা সাচ্চু ভাই। আমরা তাকেই সংসদ সদস্য রূপে দেখতে চাই। যাকে সুখে-দুঃখে পাশে পাই, সংসদ সদস্য হিসেবে তিনিই তো সবচেয়ে যোগ্য।

সাধারণ জনগন বাসা থেকে বের হয়ে মিছিলে অংশ নেওয়ার বিষয়ে গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, গত ৩৩ বছর থেকে এই এলাকায় রাজনীতি করি। এই এলাকার মানুষের সাথে আমার প্রাণের সম্পর্ক। প্রতি দিনই কোন না কোন বাসায় যেতে হয়েছে। এমন কি ভাত খেতে হয়েছে। এই এলাকার এমন কোন বাড়ী নেই যেখানে কখন না কখন আমার যাওয়া হয়নি। ফলে সবার সাথেই ব্যক্তিগত সম্পর্ক গড়ে উঠেছে। এই কারণে হয়তো আপনারা দেখছেন, সাধারণ মানুষ উৎসাহী হয়ে মিছিলে অংশ নিতে।

ভাগ