ড্রিমস ইন ফ্রেম এর ব্যানারে বোরহানের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি হবে।

46
খ্যাতিমান পুলিশ কর্মকর্তা, ডিআইজি হাবিবুর রহমান ও তরুন পরিচালক বোরহান খান। Famous Police officer DIG Habibur Rahman and film director Borhan Khan

নিজস্ব প্রতিবেদক, ভিন্নবার্তা: সুবিধাবঞ্চিত হিজড়া জনগোষ্ঠির উন্নয়নে কাজ করে আলোচনায় আসা পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমানের কর্মকাণ্ড থেকে উদ্বুদ্ধ হয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। ‘ড্রিমস ইন ফ্রেম’ এর ব্যানারে নাম চূড়ান্ত না হওয়া এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি করা হবে। এটি তৈরি করবেন তরুণ নির্মাতা বোরহান খান।

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান সাভারে ২০ হাজার বেদেকে অন্ধকার জগত থেকে আলোর পথে নিয়ে এসেছিলেন। বর্তমানে তিনি উত্তরণ ফাউন্ডেশনের নামের একটি সংস্থা প্রতিষ্ঠা করে তৃতীয় লিঙ্গের মানুষ বা হিজড়াদের মূল ধারার সামাজিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করছেন।

খ্যাতিমান পুলিশ কর্মকর্তা, ডিআইজি হাবিবুর রহমান ও তরুন পরিচালক বোরহান খান। Famous Police officer DIG Habibur Rahman and film director Borhan Khan

এ প্রসঙ্গে বোরহান খান বলেন, ডিআইজি হাবিব মানবতা ও সামাজিক উন্নয়নের জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। তার এই মানবসেবামূলক কাজের মাধ্যমে তিনি জয় করে নিয়েছেন লক্ষ লক্ষ মানুষের মন।

তার সেই কর্মে অনুপ্রাণিত হয়ে স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রটি তৈরি করছি। আমি চাই, একটা ভালো চলচ্চিত্র তৈরি হোক। এক্ষেত্রে নির্মাণের সুবিধার্থে গল্পে প্রয়োজনীয় পরিবর্তন আনতেও পারি। এ গল্পে উঠে আসবে হিজড়া সমাজের অতি নির্মম কিছু বাস্তবতা। ইতিমধ্যে এর কলাকুশলী নির্বাচনের কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, ডিআইজি হাবিবের হাজার হাজার বেদে পরিবারের পাশাপাশি অবহেলিত হিজড়া সমাজের প্রতি দায়বদ্ধতা ও তাদের আলোর পথে আনার প্রচেষ্টা দেখেই আমি এ গল্পটি লিখতে অনুপ্রাণিত হই। এতদিন দর্শক হিজড়া নিয়ে নির্মিত যত কিছুই দেখুক না কেন, তারা এই গল্পের মূল ভাবনা কখনো ভাবতেই পারেননি। এটা আমি দৃঢ়তার সাথে বলতে পারি। হয়তো কিছু দর্শক কেঁদেও ফেলতে পারেন কষ্টের পরশে।

উপ মহা পরিদর্শক হাবিবুর রহমান তুর্কি একটি সাগর পাড়ে
চলচ্চিত্র পরিচালক বোরহান খান
পরিচালক বোরহান খান।
ভাগ