সংরক্ষিত নারী আসন: আ’লীগের মনোনয়ন ফরম কিনলেন সাবিনা ইয়াসমিন

113

জামালপুর প্রতিনিধিঃ সংরক্ষিত নারী আসনে লড়তে সাবেক ছাত্রলীগ নেত্রী বর্তমান কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
মঙ্গলবার সকাল ১০টায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই ফরম বিক্রি শুরু হয়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন।
মনোনয়ন ফরম সংগ্রহ করার পর সাবিনা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগত কর্মী আমি। বিগত জাতীয় সংসদ নির্বাচনে জামালপুরের ৫টি আসনে নৌকা প্রতিককে বিজয়ী করতে নিরলসভাবে কাজ করেছি। ভুমিকা রেখেছি তৃনমুল পর্যায়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা পৌছে দিতে। আমার নেত্রীর প্রতি আস্থা রেখে মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছি। সক্রিয় রাজনীতির মাধ্যমে মানুষের কল্যান,সমাজ সেবা ও উন্নয়ন কর্মকান্ডে ভুমিকা রাখার অংশ হিসেবেই দলীয় মনোনয়ন চাই।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে সুযোগ দেয় এবং আমি নির্বাচিত হলে নেত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো।”
সাবিনা ইয়াসমিন ১৯৭৫ সালে ৪ সেপ্টেম্বর জামালপুরের মাদারগঞ্জের গুণের বাড়ীর লোটাবর গ্রামে জন্মগ্রহন করেন। ছেলেবেলা থেকেই রাজনীতির মাধ্যমে মানুষের কল্যান করার ব্রত নিয়ে বড় হয়ে উঠেন তিনি। অংশ নেন স্কাউট,সামাজিক ও সাংস্কৃতিকসহ নানা জনকল্যান কর্মকান্ডে। ১৯৮৮ সালে ঢাকার শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে অধ্যায়নকালে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। নব্বইয়ের গণ আন্দোলনে রাজপথে উল্লেখযোগ্য ভুমিকা রাখেন তিনি। চট্রগাম বিশ্ববিদ্যালয়ের সামছুন্নাহার হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বপালন করেছেন। বর্তমানে তিনি কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকার দায়িত্বপালন করছেন। এছাড়াও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের নারী ও শিশু বিষয়ক সম্পাদক,ঢাকাস্থ জামালপুর জেলা সমিতির নির্বাহী সদস্য,রোটারী ক্লাব,রেডক্রিসেন্ট সোসাইটিসহ নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত থেকে সমাজকল্যানমুলক কাজ করে যাচ্ছেন তিনি।
বাংলাদেশের ৩৫০ আসনের সংসদে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। ৩০০ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।
মেহেদী হাসান
জামালপুর প্রতিনিধি
১৬-০১-২০১৯

ভাগ