মির্জাপুরে উপজেলা নির্বাচনের নৌকার পার্থী

486

জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ইতিমধ্যেই আওয়ামী লীগের অনেক নেতাই নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করছে। নির্বাচনকে কেন্দ্র করে গণমাধ্যম কর্মী ও দলীয় নেতাকর্মীদের সাথে সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেকেই যোগাযোগ রক্ষা করে চলেছেন।

২০১৪ সালে ৩০ মার্চ অনুষ্ঠিত নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত হয় মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন। সে নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি গোড়াই ইউনিয়ন পরিষদের টানা পাঁচবারের ইউপি চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু দ্বিতীয়বারের মত উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে তার শারীরিক অবস্থা বেশি ভালো না বলে দলীয় সূত্র জানিয়েছেন। প্র্য়াই তাকে দেশের বাইরে যেতে হয় চিকিৎসা নিতে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের বিশাল কর্মযজ্ঞ শেষ করেই প্রায় ৫শ উপজেলায় নির্বাচন আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশিন (ইসি)। ফেব্রুয়ারির প্রথমদিকে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার আগেই টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক মনোনয়ন প্রত্যাশী দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করে চলেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ হংকং শাখার সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ লিটন উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রার্থিতা ঘোষনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করছেন। ব্যবসার কাজে বর্তমানে তিনি হংকং অবস্থান করছেন।অচিরেই দেশে ফিরে তিনি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করবেন বলে তিনি জানান।

এদিকে, মির্জাপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল হোসেন বৃহস্পতিবার সন্ধ্যায় মির্জাপুর প্রেসক্লাবে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রার্থিতা ঘোষণা দেন।আবুল হোসেন বলেন, ছাত্রজীবন থেকেই তিনি আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের সঙ্গে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন। নিজেকে ’৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের সক্রিয় কর্মী দাবি করে বলেন, দল থেকে তিনি কখনো বিচ্যুত হননি। সবসময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেছেন। এবার তিনি আওয়ামী লীগের প্রার্থী হয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিতে চান। এ জন্য তিনি দলীয় নেতাকর্মীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, বাংলাদেশ আওয়ামী লীগ হংকং শাখার সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ লিটন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল হোসেন ছাড়াও চেয়ারম্যান পদে উয়ার্শী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হেল সাফি, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের সহকারি একান্ত সচিব তৌফিকুর রহমান তালুকদার রাজীব, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু রায়হান সিদ্দিকী ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আজহারুল ইসলাম এই প্রতিনিধিকে তাদের প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।আ

 

সূত্র-quicknewsbd

ভাগ