সোনাগাজীতে প্রবাসীর বাড়ীতে ডাকাতের হামলা: আহত-৩

19

মোহাম্মদ ইকবাল হোসাঈন :

সোনাগাজীতে পৃথক ঘটনায় বুধবার গভীর রাতে ২ প্রবাসীর বাড়িতে ডাকাতি সংগঠিত হয়েছে। এসময় মোঃ জাফর উল্যাহ (৪৮) ও মো. ইউনুছ নামে (৪৭) দুই গ্রামবাসীকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেছে ডাকাতদল।সদর ইউনিয়নের পশ্চিম সুজাপুর গ্রামের মাওলানা আবদুস শুক্কুরের নতুন বাড়ির সৌদি প্রবাসী আবু বক্কর ছিদ্দিক মানিক ও পৌরসভার ৯নং ওয়ার্ডের চরগণেশ গ্রামের কমর উদ্দিন হাজী বাড়ির কুয়েত প্রবাসী বেলায়েত হোসেনের ঘরে ডাকাতির এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী জানায়, রাত সাড়ে ৩টার দিকে ১৫/২০ জনের মুখোশধারী সশস্ত্র ডাকাতদল আবু বক্কর ছিদ্দিক মানিকের দরজা ভেঙে ঘরে প্রবেশ করে পরিবারের সবাইকে বেধে রেখে অস্ত্রের মুখে জিন্মি করে। এসময় সংঘবদ্ধ ডাকাতদল আলমিরা ভেঙে ৭ ভরি স্বর্নালংকার ও নগদ ৭২ হাজার টাকা লুটে নেয়।
অপরদিকে রাত ৩টার দিকে ১৫/২০ জনের সশস্ত্র ডাকাতদল বেলায়েত হোসেনের কলাপসিবল গেইটের তালা ভেঙে ঘরে প্রবেশ করে ঘরের সবাইকে একটি কক্ষে জিন্মি করে দেড় ভরি স্বর্নালংকার ও নগদ ৫ হাজার টাকা লুটে নেয়। তাদের শৌর চিৎকারে গ্রামবাসী ছুটে আসলে জাফর উল্যাহ ও মো. ইউনুছকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
একই রাতে উপজেলার বগাদানা ইউপির বড় ঈদগাঁও সংলগ্ন ব্রাম্মনি গ্রামের আব্দুল খালেকের নতুন বাড়ীতে বেলায়েত হোসেনের বসতঘরের জানালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে অজ্ঞাত চোরের দল স্বর্নালংকার ও মুল্যবান মালামাল চুরি করে নিয়ে যায়।
সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।লিখিত অভিযোগ পেলে পরবর্তী প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

ভাগ