স্বপ্নের পদ্মাসেতু দেখে আবেগে আপ্লুত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

68

প্রমত্তা পদ্মার বুক চিড়ে একে একে দাঁড়াচ্ছে স্বপ্নের পদ্মা সেতুর পিলার। এখন আর স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিচ্ছে দেশের দক্ষিণবঙ্গের মানুষের বহুল কাঙিক্ষত এ পদ্মা সেতু। যেদিকে চোখ যায়, শুধুই নির্মাণযজ্ঞ।

দেশি-বিদেশি হাজারও মানুষের ঘামে-শ্রমে নিখুঁত কলাকৌশলে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে দেশের সবচেয়ে বৃহৎ সেতুর নির্মাণ কর্মযজ্ঞ। দেশি-বিদেশি কুচক্রী মহলের হাজারো কূটপরিকল্পনা পায়ে ঠেলে ক্রমশ দীর্ঘ হচ্ছে স্বপ্নের এই সেতু। আর তাই দেখে আবেগে আপ্লুত বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোকদিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ শেষে ঢাকায় ফেরার পথে হেলিকপ্টার থেকে স্বপ্নের পদ্মাসেতুর কার্যক্রমের অগ্রগতি প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী। এসময় তাকে বেশ আত্মবিশ্বাসী দেখা যায়।

হেলিকপ্টার থেকে প্রধানমন্ত্রী পদ্মসেতু প্রত্যক্ষ করার ছবি প্রকাশ করেছেন প্রেস উইংয়ে কর্মরত ফটোসাংবাদিক ইয়াসিন কবির জয়। তিনি ছবিটি ফেইসবুকে ছবিটি শেয়ার করে লিখেছেন, ‘অভিনন্দন ❤️ বঙ্গবন্ধুকন্যা
প্রমত্তা পদ্মায় গর্বিত এক বাংলাদেশ!’

সূত্র: ভোরের পাতা

ভাগ