সোনাগাজীতে উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সম্বর্ধনা ও শিক্ষক সমন্বয় সভা অনুষ্ঠিত।

11

মোহাম্মদ ইকবাল হোসাঈন :-

১২ই আগস্ট রবিবার, বিকেল ৩টায়, সোনাগাজী উপজেলা অডিটোরিয়ামে উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক পরিবার কর্তৃক আয়োজিত – উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান এর বদলি জনিত বিদায়ী সংবর্ধনা ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষা অফিসার হিটলারুজ্জামান এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার ওয়াহিদুর রহমান এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন মজুমদার।

উপজেলা নির্বাহী অফিসারের কর্মকাণ্ডের স্মৃতিচারণা করে বক্তব্য রাখেন- উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মাস্টার হুমায়ুন কবির সেলিম, সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দিন, মাস্টার শরিয়ত উল্যাহ ও মাস্টার সুনীল প্রমুখ।

মাস্টার কামাল উদ্দিনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায়, উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সিনিয়র শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনাসভায় ইউএনও এর বিদায় সংক্রান্ত বিষয় ছাড়াও আগামী ১৫ই আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী যথাযথ মর্যাদায় পালন সহ মাসিক এজেণ্ডা ভিত্তিক সমন্বয় আলোচনা হয়।

আলোচনাসভা শেষে – উপজেলা চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরণ ও মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি উপস্থিত না থাকায় শিক্ষকগণ ক্ষোভ প্রকাশ করেন। তারা মতামত দেন- উনাদের উপস্থিতি অনুষ্ঠানের শ্রীবৃদ্ধি করতো।

এই বিষয়ে উপজেলা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে – তারা এই প্রতিবেদককে জানান-

এই বিষয়ে আমরা কিছুই জানিনা, উপজেলা নির্বাহী অফিসার এর মতো একজন অফিসারের বিদায় সংবর্ধনায় আমাদের না জানিয়ে উপজেলা শিক্ষা অফিসার তার একক কর্তৃত্ব ও ক্ষমতাবলে সবকিছু করেছেন।

এই বিষয়ে জানতে উপজেলা শিক্ষা অফিসার হিটলারুজ্জামান বলেন-
এটা উপজেলার শিক্ষকদের রুটিন প্রোগ্রাম – যাহা প্রতিমাসের ১১তারিখ অনুষ্ঠিত হয়, এইমাসে এটা ১২ই আগস্ট হবে বিষয়টা আমি ইতিপূর্বে সবাইকে জানিয়েছি। আজকে আমি কাউকে আমন্ত্রণ দিইনাই।

ভাগ