রাঙ্গাবালীতে ইমাম বাতায়নের প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

8

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী উপজেলা প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালীতে (১৬ই আগস্ট) রোজ বৃহস্পতিবার সকাল ১০.০০ ঘটিকায় একসেস টু ইনফরমেশন (এটুআই) এর আয়োজনে ইমাম বাতায়নের প্রশিক্ষণ সভা রাঙ্গাবালী উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার তৌসিফ আহমেদ।

বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ দেলোয়ার হোসেন। আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ জেসমিন সুলতানা।

উক্ত সভায় উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলার পাঁচটি (রাঙ্গাবালী, ছোটবাইশদিয়া, বড়বাইশদিয়া, চালিতাবুনিয়া, চরমোন্তাজ) ইউনিয়নের ইমাম বাতায়নে রেজিস্ট্রেশনকৃত ইমাম ও মুয়াজ্জিনগণ।

এ সময় প্রশিক্ষণ প্রদান করেন পটুয়াখালী সদর আইটি অফিসার আবুল কাসেম। প্রশিক্ষণ শেষে তিনি বলেন, ইমাম বাতায়নে সদস্য হতে www .imam.gov.bd ঠিকানায় গিয়ে সদস্য হওয়ার জন্য আবেদন ফরম পূরণ করতে হবে। ফরম পূরণ করতে যা প্রয়োজন-ভোটার আইডি কার্ডের ফটোকপি, এককপি ছবি, আপনার মোবাইল নম্বর। ইমাম বাতায়নে সদস্য হওয়ার উপকারিতা হলো, জননেত্রী শেখ হাসিনা চাচ্ছেন সমাজে ইমামগণ বিভিন্ন দিক থেকে বঞ্চিত। তাই তিনি ইমামদের স্বাবলম্বী করার জন্য ইমাম বাতায়ন প্রতিষ্ঠা করেন। ইমাম বাতায়নের সদস্যদের বিনা সুদে লোন দেয়া হবে, পাশাপাশি বিভিন্ন ধরণের ট্রেনিং দেয়া হবে বিনামূল্যে। যা ইমামদের জন্য অনেক বড় পাওয়া।

ভাগ