ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের বিএনপি প্রার্থী শাহ শহীদ সারোয়ারের সংবাদ সম্মেলন

23

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার সংবাদ সম্মেলন করেছেন। আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে থানা রোডস্থ নিজ বাসভবন চত্বরে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

সম্মেলনে শাহ শহীদ সারোয়ার বলেন, ফুলপুরে নতুন নতুন আকস্মিক ঘটনা ঘটছে। মঙ্গলবার বিকালে আমাদের পূর্ব নির্ধারিত মিছিল কর্মসূচিতে প্রতিপক্ষের নেতাকর্মীরা হঠাৎ রাম দা ও ইট পাটকেল নিয়ে হামলা করেছে। পরে তা প্রতিহত করতে গিয়ে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ইসলাম, রফিকুল, মিজান ও মনিরসহ বিএনপির প্রায় ১০ নেতাকর্মী আহত হন।

তিনি আরও বলেন, তাদের উদ্দেশ্য ছিল আমাকে হত্যা করা। কিন্তু জনতার প্রতিরোধের মুখে তারা তা পারেনি। শুনেছি, ওই ঘটনায় বিএনপির ২৯৫ নেতাকর্মীর নামে ও অজ্ঞাত আরও অনেক নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে। শুধু তাই নয়, এ ঘটনায় আমার বাসায় বেড়াতে আসা এক মেহমানসহ গত রাতে বিএনপির ৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।গ্রেফতাররা হলেন, আমার মেহমান ঈশ্বরগঞ্জ বিএনপির নেতা এমদাদুল হক মিলন, ফুলপুর বিএনপির আব্দুল্লাহ আল মামুন, বওলা ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম, ছাত্রদল নেতা খলিলুর রহমান প্রমুখ।

শাহ শহীদ সারোয়ার বলেন, শুধু সাধারণ মানুষ নয় বরং আওয়ামী লীগের লোকেরাও এ ঘটনার নিন্দা জানিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা লেবেল প্লেয়িং মাঠ চাই। একটা ফেয়ার ও সুষ্ঠু নির্বাচন চাই। মাঠে তাদের কোনো জনমত নেই বলে তারা নির্বাচনী পরিবেশ নষ্ট করে আবারও বিনাভোটে নির্বাচিত হতে চাচ্ছে। এসব বন্ধের ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে বিএনপি প্রার্থী শাহ শহীদ সারোয়ার বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করতে আমরা রাজনীতি চালিয়ে যাব। এ ব্যাপারে তিনি প্রশাসনের কাছে নিজের ও নেতাকর্মীদের জান মালের নিরাপত্তা দাবি করেন।

হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান শাহ শহীদ সারোয়ার।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

ভাগ