বরিশালে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

12

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে দেশব্যাপী ঘোষিত বিক্ষোভ কর্মসূচি বরিশালেও পালন করেছে জেলা ও মহানগর বিএনপি। তবে মহানগর বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বিরুদ্ধে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বলো ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক তসলিমউদ্দিন এবং ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সুজন প্রমুখ।

এদিকে, বেলা সাড়ে ১১টায় সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দলের মহানগরীর সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন শিকদার জিয়া, সহকারী সম্পাদক আনোয়ারুল হক তারিন ও মহানগর ছাত্রদলের সভাপতি খন্দকার আবুল হাসান লিমন প্রমুখ।

সভাপতির বক্তব্যে সরোয়ার বলেন, ‘দেশে এতো উন্নয়নের কথা বলা হলেও বর্তমান সরকার সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পাচ্ছে। কারণ তারা জনগণ থেকে দূরে সরে গেছে। তারা বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন দিয়ে আবারও ক্ষমতায় যেতে চাচ্ছে। জনগণ তাদের সেই ইচ্ছা পূরণ হতে দেবে না বলে হুশিয়ার করেন তিনি। একই সঙ্গে চট্টগ্রামে বিএনপি মহাসচিবের গাড়ি বহরে হামলাকারীদের খুঁজে বের করে অবিলম্বে গ্রেফতারের দাবিও জানান দলের এই যুগ্ম মহাসচিব।

বিক্ষোভ সমাবেশ শেষে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হলে অশ্বিনী কুমার হলের মূল ফটকে তাদের আটকে দেয় পুলিশ। এ নিয়ে কিছুক্ষণ বাদানুবাদ হলেও বিএনপিকে বিক্ষোভ মিছিল করতে দেয়নি পুলিশ।

বিডি-প্রতিদিন

ভাগ