দল থেকে বাদ পড়লেন সেই ধাওয়ান ও রোহিত শর্মা

7

ইংল্যান্ডের বিরুদ্ধে সর্বশেষ টেস্ট সিরিজেও দলে ছিলেন। কিন্তু পারফরম্যান্স ছিল হতাশজনক। কোনো ফিফটি ছাড়াই আট ইনিংসে করেছিলে মাত্র ১৬২ রান। তাই পরবর্তী টেস্ট সিরিজে তার বাদ পড়া অবশ্যম্ভাবীই ছিল। কিন্তু এশিয়া কাপের দুর্দান্ত পারফরম্যান্সের পরও সেই আশঙ্কা উড়ে গিয়েছিল। তবে রঙিন পোশাকে এমন দুর্দান্ত পারফরম্যান্সও সাদা পোশাকে তার ভাগ্য ফেরাতে পারলেন না। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। সেখানে নেই এই মারকুটে ওপেনার।

অন্যদিকে, এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর এই সিরিজে ভারতীয় দলে কামব্যাক হতে পারে রোহিতের-এমনটাই শোনা যাচ্ছিলো। কিন্তু ১৫ সদস্যের স্কোয়াডে তারও নাম নেই। যা দেখে রীতিমত অবাক হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। রোহিত অবশ্য দীর্ঘদিন ধরেই টেস্ট দলের বাইরে রয়েছেন। দলে নেই জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার। তবে, তাদেরকে বিশ্রাম দেওয়ার জন্যই দলে রাখা হয়নি।

রাজকোটে ৪ অক্টোবর শুরু হতে যাওয়া প্রথম টেস্টে লোকেশ রাহুলের সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন নতুন একজন ওপেনার। মায়াঙ্ক আগারওয়াল ও পৃথ্বী শয়ের মধ্যে যে কোনো একজনের টেস্ট অভিষেক হবে এই ম্যাচে। ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার হিসেবে আগারওয়ালের মতোই প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন তরুণ পেসার মোহাম্মদ সিরাজ।

ভাগ