ট্রাম্প এবার বললেন, ‘আমার কোনো অ্যাটর্নি জেনারেল নেই’

13

২০১৬ সালে হয়ে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ে তদন্ত নিয়ে শুরু থেকেই বিরক্ত ডোনাল্ড ট্রাম্প। তার কট্টর সমর্থক ও মার্কিন অ্যাটর্নি জেনারেল জেফ সেশনস বিষয়টির পুরো দায়ভার দিয়েছেন তার ডেপুটির ওপর। তা নিয়েই আরও ক্ষিপ্ত ট্রাম্প। সম্প্রতি দেয়া সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, তার কোনো অ্যাটর্নি জেনারেল নেই।

বিষয়টি নিয়ে গত আগস্টেও ট্রাম্প তার অ্যাটর্নি জেনারেলের কঠোর সমালোচনা করেছিলেন। সেসময় তার কড়া জবাব দিয়েছিলেন সেশনস। বুধবার যুক্তরাষ্ট্রের হিল টিভিকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প তদন্তের বিষয়ে জেফ সেশনসের দায়িত্ব এড়িয়ে যাওয়ায় ফের সমালোচনা করেন।

ট্রাম্প বলেন, ‘আমার কোনো অ্যাটর্নি জেনারেল নেই, এটি খুবই দুঃখজনক।’ তাকে চাকরিচ্যুত করবেন কী না জানতে চাইলে ট্রাম্প বলেন, দেখি কী হয়। বহু মানুষ তাকে চাকরিচ্যুত করার পরামর্শ দিয়েছে।’

ট্রাম্প আরও বলেছেন, ‘অভিবাসন বিষয়ে সেশনসের প্রতিক্রিয়া নিয়েও তিনি অসন্তুষ্ট।’ ট্রাম্পের এসব মন্তব্যের বিষয়ে সেশনস এখনো কোনো মন্তব্য করেননি।

ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট অ্যাটর্নি জেনারেলের সমালোচনা করেছেন এমন ইতিহাস যুক্তরাষ্ট্রে স্বাভাবিক কোনো বিষয় নয়। এসব করে ট্রাম্প আইনি ব্যবস্থায় হস্তক্ষেপ করছেন বলে সমালোচনা শুরু হয়েছে। সূত্র: বিবিসি

ভাগ