টাঙ্গাইলে রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণী

18

টাঙ্গাইলে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ১০ আগস্ট শুক্রবার বিকেলে টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগার মিলনায়তনে স্বকাল পরিষদ ও সাহিত্য পত্রিকা কথা’র উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি খন্দকার নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট খোরশেদ আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল ক্লাবের সাধারণ সাধারণ সম্পাদক মো. আবদুল হামিদ, সাধারণ গ্রন্থাগারের সম্পাদক কবি মাহমুদ কামাল, নাট্যম টাঙ্গাইলের সভাপতি কবি আশরাফ চৌধুরী, সাপ্তাহিক সময় তরঙ্গের নির্বাহী সম্পাদক সুজয় দেব, নজরুল গবেষণা ও সাহিত্য পরিষদের সম্পাদক এডভোকেট আল রুহী, বৈশাখী কচিকাঁচার মেলা’র আহ্বায়ক লুৎফর রহমান খোকন।
এছাড়া আরো বক্তব্য রাখেন স্বকাল পরিষদের সভাপতি নূরুল ইসলাম বাদল, কথা’র নির্বাহী সম্পাদক সোহানী মো. আওরঙ্গজেব চৌধুরী, রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী উদ্যাপন পরিষদের সদস্য সচিব শাহীন আরা মিষ্টু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন স্বকাল পরিষদের কার্যকরী সদস্য শাহনাজ মুন্নী। আলোচনায় বক্তারা রবীন্দ্র ও নজরুলের জীবনাদর্শ নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ভাগ