গাড়ির গতি নিয়ন্ত্রণে গতিরোধক ও জেব্রা ক্রসিং স্থাপন করছে ডিএনসিসি

78

গাড়ির গতি নিয়ন্ত্রণে রাজধানীতে গতিরোধক ও জেব্রাক্রসিং স্থাপন করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আজ বুধবার রাজধানীর কুর্মিটোলা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের সামনে প্রধান সড়কে একটি জেব্রা ক্রসিং স্থাপনের মধ্যদিয়ে এই কার্যক্রম শুরু হয়েছে।

কর্মসূচির উদ্বোধনকালে ডিএনসিসি’র প্যানেলভূক্ত আলেয়া সারোয়ার ডেইজী বলেন ডিএনসিসি এলাকায় জেব্রাক্রসিং ও গতিরোধক স্থাপন আজ থেকে অল্প কিছু দিনের মধ্যে সমস্ত জায়গায় করা হবে।তারই ধারাবাহিকতায় কুর্মিটোলা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের সামনের প্রধান সড়কে একটি জেব্রাক্রসিং স্থাপনের মধ্য দিয়ে এই কর্মসূচির শুরু হয়েছে। নিরাপদে যাত্রী পারাপার এবং সড়ক দুর্ঘটনা বন্ধ করার লক্ষ্যে এই কর্মসূচি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে স্বল্পতম সময়ের মধ্যে ডিএনসিসি এলাকার প্রয়োজনীয় সকল স্থানে জেব্রাক্রসিং ও গতিরোধক স্থাপন করা হবে। তাছাড়া বিদ্যমান ক্ষতিগ্রস্ত জেব্রাক্রসিং ও গতিরোধক সংস্কার করা হবে। যানজট এড়াতে পুরো কর্মসূচি রাতে সম্পন্ন করা হবে।সকল জনগনের সচেতনতা এবং সহোযোগিতা ছাড়া আমরা কখোনই সফল হতে পারবো না।

এ সময় ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম বলেন, স্বল্পতম সময়ের মধ্যে এই সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসহ উপযুক্ত স্থানে প্রয়োজনীয় সংখ্যক গতিরোধক ও জেব্রাক্রসিং স্থাপন করা হবে।তিনি বলেন, নিরাপদে যাত্রী পারাপার এবং সড়ক দুর্ঘটনা বন্ধ করার লক্ষ্যে এই কর্মসূচি নেয়া হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে স্বল্পতম সময়ের মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার প্রয়োজনীয় সকল স্থানে জেব্রাক্রসিং ও গতিরোধক বা হাম্প স্থাপন করা হবে। পাশাপাশি বিদ্যমান ক্ষতিগ্রস্ত জেব্রাক্রসিং ও গতিরোধক বা হাম্প সংস্কার করা হবে। যানজট এড়াতে পুরো কর্মসূচিটি রাতে সম্পন্ন করা হবে।

কর্মসূচির উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসি’র প্যানেলভূক্ত মেয়র মোস্তফা জামাল ও আলেয়া সারোয়ার ডেইজী, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলাম ও শহীদ রমিজ উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নূর নাহার ইয়াসমিন, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বাসস

ভাগ