এমপির হস্তক্ষেপে জমি ফিরে পেলেন জামালপুরে ভূমিহীন কৃষক আব্দুর রহমান

37

জামালপুর প্রতিনিধি
জামালপুর সদর আসনের এমপি আলহাজ্ ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেনের হস্তক্ষেপে জমি ফিরে পেলেন ভূমিহীন কৃষক আব্দুর রহমান। জমি ফিরে পাওয়া কৃষক আব্দুর রহমান দু’হাত তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেনের জন্য দোয়া করেন।
জামালপুর সদরের কেন্দুয়া কালিবাড়ি বাজারের কুলি ভূমিহীন কৃষক বৃদ্ধ আব্দুর রহমান কান্নাজড়িত কণ্ঠে জানান, বাংলাদেশ রেলের ৪৫ শতাংশ কৃষি জমি ৯৯ বছরের লীজ নিয়ে ধান চাষ করে সংসার চালাতেন তিনি। গত ৪ দিন আগে রাতের অন্ধকারে স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুরা তার লীজ নেওয়া জমি জোরপূর্বক বেদখল করে। জবর দখল করা রেলের ওই জমিতে সুপার মার্কেট নাম দিয়ে সাইনবোর্ড টানিয়ে দেয়। জমির পুরোটায় মার্কেট নির্মাণের জন্য সিমেন্টের খুঁটি পুতে দেয়। দরিদ্র ভূমিহীন কৃষকের জমি জবর দখলের ঘটনায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। জমি ফেরত পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সদর আসনের এমপির হস্তক্ষেপ কামনা করেন বৃদ্ধ আব্দুর রহমান। ঘটনা জানতে পেরে সদর আসনের এমপি আলহাজ ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন সিআইপি দ্রুত পদক্ষেপ নেন। এমপির হস্তক্ষেপে মঙ্গলবার ওই জমি থেকে সাইনবোর্ড ও খুঁটি তুলে নিয়েছে ভূমিদস্যুরা। আব্দুর রহমান ফিরে পেয়েছেন তার জমি। জমির পাশে দাড়িয়ে বৃদ্ধ আব্দুর রহমান দু’হাত তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেনের জন্য দোয়া করেন। মানবিক কাজের জন্য এমপির প্রতি সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসীও। পাশাপাশি স্থানীয়রা ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনেরও দাবি জানান।
জামালপুর সদর আসনের এমপি আলহাজ্ ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন বলেন, কোন অন্যায়কে প্রশয় দেওয়া হবে না। অন্যায়কারী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মেহেদী হাসান
জামালপুর প্রতিনিধি
০৮-০১-২০১৯

ভাগ