আন্তর্জাতিক অদিবাসী দিবস-২০১৮

15

রবিন মিয়া ,স্টাফ রিপোর্টার

ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ  আদিবাসী জাতিসমূহের দেশান্তর রোধ ও অধিকারের আন্দোলন’ প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক অদিবাসী দিবস-২০১৮ পালিত হলো। আন্তর্জাতিক অদিবাসী দিবস উদযাপন কমিটি-২০১৮ এর আয়োজনে ও কারিতাস, সারা সংস্থা, ওয়ার্ল্ডভিশন, তেইজে ব্রাদার্স, মারিস ব্রাদার্স, সনাক-টিআইবি, পারি, কাল্ব, পিসিসি, এসডিএ মিশন, সিমবায়োসিস, শান্তি মিত্র ও মিক্রাক্বো এর যৌথ সহযোগিতায় স্থানীয় রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে এক বর্ণাঢ্য র্যালি বের করা হয়।

মহাসচিব, অদিবাসী দিবস উদযাপন কমিটি-২০১৮ জনাব অরণ্য ই চিরানের সঞ্চলনায় হিল্লোল নকরেক (সভাপতি, অদিবাসী দিবস উদযাপন কমিটি-২০১৮) এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন- অধ্যাপক ইউসুফ খান পাঠান, চেয়ারম্যান, জেলা পরিষদ, ময়মনসিংহ। বিশেষ অতিথি- বীর মুক্তিযোদ্ধা ভদ্র ম্রং, সভাপতি, ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ),

কেন্দ্রীয় কমিটি ও আহবায়ক, ইউসিজিএম।এড. এমদাদুল হক মিল্লাত, সভাপতি, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, ময়মনসিংহ জেলা শাখা। এড. বিকাশ রায়, সভাপতি, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, ময়মনসিংহ। জনাব তুষার দারিং -নির্বাহী পরিচালক, সারা সংস্থা, ময়মনসিংহ। জনাব ফেরদৌস আরা মাহমুদা হেলেন -সভাপতি, বাংলাদেশ মহিলা পরিষদ, ময়মনসিংহ ও মিসেস সুবর্ণা পলি দ্রং, নির্বাহী পরিচালক, শান্তিমিত্র কল্যাণ সংস্থা, ময়মনসিংহ সহ সুশীল সমাজ ও বিভিন্ন আদিবাসী সংগঠনের নেতৃবৃন্দ….!

র্যালীটি কৃষ্ণচুড়া চত্ত্বর (ময়মনসিংহ রেল জং) থেকে যাত্রা শুরু করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারক লিপি প্রদান করা হয়…!!

ভাগ